close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ঘাসফুল সাফ, ভাটপাড়া পুরসভার দখল নিল বড় ফুল

এদিনের আস্থা ভোটে ২৬ জন পুরপ্রতিনিধি হাত তুলে বিজেপির সৌরভ সিংকে সমর্থন করেন। যার ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের। 

Updated: Jun 4, 2019, 11:53 AM IST
ঘাসফুল সাফ, ভাটপাড়া পুরসভার দখল নিল বড় ফুল

নিজস্ব প্রতিবেদন: আস্থা ভোটে জিতে ভাটপাড়া পুরসভা দখল করল বিজেপি। নতুন পুরপ্রধান নির্বাচিত হলেন সৌরভ সিং। 

মঙ্গলবার ৩৫ আসনের ভাটপাড়া পুরসভায় ছিল আস্থা ভোট। সেখানে বর্তমানে পুরপ্রতিনিধির সংখ্যা ৩৩। ১ জন পুরপ্রতিনিধির মৃত্যু হয়েছে। অন্যজন অর্জুন সিং, যিনি লোকসভা ভোটে প্রার্থী হওয়ায় পুরসভা থেকে পদত্যাগ করেছেন। 

এদিনের আস্থা ভোটে ২৬ জন পুরপ্রতিনিধি হাত তুলে বিজেপির সৌরভ সিংকে সমর্থন করেন। যার ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের। 

 

তৃণমূলের বিদায়ী পুরপ্রধান সোমনাথ তালুকদারের দাবি, ভাটপাড়া পুরবোর্ড হাতছাড়া হওয়ার জন্য দায়ী পার্থ ভৌমিক। আগেই পুরসভায় বোর্ড গঠন করে দিলে এভাবে বোর্ড হাতছাড়া হত না। 

ওদিকে বিজেপির আশঙ্কা, বিজেপিকে রুখতে ভাটপাড়া পুরসভায় প্রশাসক নিয়োগ করতে পারে রাজ্য সরকার। সেক্ষেত্রে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। 

সম্পর্ক রাখতে চায়নি প্রেমিকা, গোপন ছবি সোশালে ছড়িয়ে গ্রেফতার যুবক

লোকসভা নির্বাচন ঘোষণার পর থেকেই ভাটপাড়া পুরসভাকে কেন্দ্র করে চলছে চরম দড়িটানাটানি। ভোটের ঠিক আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী হন অর্জুন। তিনিই ছিলেন ভাটপাড়ার পুরপ্রধান। 

অর্জুন সিং বিজেপিতে যোগদান করতেই তাঁকে সরাতে মরিয়া হয়ে ওঠে তৃণমূল। তাঁর বিরুদ্ধে অনাস্থা আনেন তৃণমূল কাউন্সিলররা। গত ৮ এপ্রিল ভাটপাড়া পুরসভায় আস্থা ভোটে ১১ - ২২ ফলে হেরে যান অর্জুন। এর পর সোমনাথ তালুকদারকে কার্যনির্বাহী পুরপ্রধান নিয়োগ করে তৃণমূল। কিন্তু শেষ পর্যন্ত পুরসভা ছিনিয়ে নিয়ে বাজিমাত করলেন অর্জুন।