জলপাইগুড়ি পুরসভায় দুর্নীতির অভিযোগ, স্বারকলিপি জমা দিল BJP

এই আর্থিক দুর্নীতির সঠিক তদন্তের দাবি জানিয়ে বুধবার জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামীর নেতৃত্বে এক প্রতিনিধি দল জেলা শাসকের কাছে স্বারকলিপি জমা দেয়

Updated By: Apr 13, 2022, 01:38 PM IST
জলপাইগুড়ি পুরসভায় দুর্নীতির অভিযোগ, স্বারকলিপি জমা দিল BJP
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জলপাইগুড়ি পুরসভায় কোটি টাকার দুর্নীতির অভিযোগ। জেলা প্রশাসন ব্যাবস্থা না নিলে সিবিআই তদন্তের জন্য আদালতের দ্বারস্থ হবার হুমকি বিজেপির।

রাজ্য জুড়ে যখন একের পর এক ঘটনার তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দিচ্ছে আদালত সেই মুহূর্তে জলপাইগুড়ি পুরসভার এক কর্মীর বিরুদ্ধে কোটি টাকা তছরূপের অভিযোগ ওঠায় ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবি জানাল বিজেপি। 

সম্প্রতি জলপাইগুড়ি পুরসভার এস্টাব্লিশমেন্ট বিভাগের এক অবসরপ্রাপ্ত কর্মীর বিরুদ্ধে টাকা তছরূপের খবর বেরনোর পরেই শহর জুড়ে শুরু হয়েছে বিতর্ক। যদিও, এই প্রসঙ্গে এখনই কিছু বলতে রাজি নন পৌরসভা কর্মচারী সংগঠনের প্রবীণ নেতা তথা প্রাক্তন কর্মী অঞ্জন ব্যানার্জি। তিনি শুধু বলেন যে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত, যাতে কর্মচারীদের সুরক্ষিত করা যায়।

অপরদিকে বর্তমান তৃণমূল পৌর বোর্ডের ভাইস চেয়ারম্যান সৈকত চাটার্জ্জী এই প্রসঙ্গে জানিয়েছেন, আগে পূর্ণাঙ্গ বোর্ড গঠন হোক, তারপর দুর্নীতি অথবা টাকা তছরূপের যে ঘটনা সংবাদ মাধ্যমে উঠে এসেছে ,তার তদন্ত করার জন্য আইনি প্রক্রিয়া অবশ্যই গ্রহণ করা হবে ।

অন্যদিকে এই আর্থিক দুর্নীতির সঠিক তদন্তের দাবি জানিয়ে বুধবার জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামীর নেতৃত্বে এক প্রতিনিধি দল জেলা শাসকের কাছে স্বারকলিপি জমা দেয়। যদিও জেলা শাসক বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে দেখা করেন না বলে অভিযোগ তুলেছেন সভাপতি বাপি গোস্বামী। 

আরও পড়ুন: Canning: ক্যানিংয়ে ধরা পড়ল চোর, তাকে চা-বিস্কুট খাওয়ালেন এলাকাবাসী

তারা অতিরিক্ত জেলা শাসকের হাতে স্বারকলিপি প্রদান করে এই আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত সব তৃণমূল কাউন্সিলর এবং নেতারা যুক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

বাপি গোস্বামী আরও জানান, যদি জেলা প্রশাসন সাত দিনের মধ্যে কোনও পদক্ষেপ গ্রহণ না করে তাহলে জলপাইগুড়ির মতো একটি ছোটো পৌরসভায় কোটি টাকার দুর্নীতির তদন্ত সিবিআইকে দিয়ে করানোর জন্য আদালতের দ্বারস্থ হবেন তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.