পুরভবনের নাকের ডগায় চলছিল পুকুর ভরাট, বিজেপির অভিযোগে বন্ধ করলেন BLRO

পুরসভা থোকে ঢিল ছোড়া দূরত্বে পুকুর ভরাটের অভিযোগ থাকলেও মৌনব্রত নিয়েছেন চন্দ্রকোনা পৌরসভার চেয়ারম্যান অরূপ ধাড়া।

Updated By: Aug 9, 2019, 07:18 PM IST
পুরভবনের নাকের ডগায় চলছিল পুকুর ভরাট, বিজেপির অভিযোগে বন্ধ করলেন BLRO

নিজস্ব প্রতিবেদন: পুর এলাকায়  পুকুর ভরাটের অভিযোগ। পৌরসভা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে চলছিল পুকুর ভরাট। পৌরসভার বিরুদ্ধে  গাফিলতির অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ হয় বিজেপি।  লিখিত অভিযোগ পেয়ে তড়িঘড়ি পুকুর ভরাট বন্ধ করে দিল  ভূমি সংস্কার দপ্তর। 

 

অভিযোগ চন্দ্রকোনা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের একটি পুকুর বোজানোর কাজ শুরু হয়েছিল । সে খবর পেয়ে  ব্লক  প্রশাসনের দ্বারস্থ হয় বিজেপি। বিজেপি চন্দ্রকোনার দক্ষিণ মণ্ডল সভাপতি রাজীব পাল বলেন, "ওখানে পুকুর ছিল। আর এক ব্যক্তি নিজের ক্ষমতার অপব্যবহার করে পুকুর ভরাট করছে। যেখানে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী 'জল ধরো জল ভরো প্রকল্প'-এ জলাধার সংরক্ষণের উদ্যোগ নিয়েছেন সেখানে কীভাবে দিনে দুপুরে পুকুর বুজিয়ে ফেলা যেতে পারে? আমরা বিএলআরও দপ্তরে লিখিত বিষয়টিতে অবিলম্বে পদক্ষেপ করতে জানিয়েছিলাম। 

এ বিষয়ে চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের ভূমি সংস্কার আধিকারিক দেবাশীষ ধর বলেন, 'একটি লিখিত অভিযোগ পেয়েছিলাম। সঙ্গে সঙ্গে আমরা ওই ব্যক্তিকে নোটিস পাঠিয়ে পুকুর ভরাট বন্ধের নির্দেশ দিই। নির্দেশ না মানলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়।' 

ছাত্রকে হাতকড়া পরিয়ে ট্রেনে করে নিয়ে গেল হুগলি পুলিস, নিন্দায় সরব মানবাধিকার কর্মীরা

পুরসভা থোকে ঢিল ছোড়া দূরত্বে পুকুর ভরাটের অভিযোগ থাকলেও মৌনব্রত নিয়েছেন চন্দ্রকোনা পৌরসভার চেয়ারম্যান অরূপ ধাড়া। তিনি বলেন, 'আমাকে এই নিয়ে কেউ কিছু বলেননি। আমি কিছু জানি না।' বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছেন অভিযুক্ত উত্তম মাউর। 

Tags:
.