এটিএমে কার্ড সোয়াইপ করতেই বেরিয়ে এল ব্রাউন পেপার!

বুধবার সকালে হাওড়ার বালি বাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএমে টাকা তুলতে যান বিজয় পাণ্ডে নামে এক ব্যক্তি। 

Updated By: Aug 8, 2018, 01:17 PM IST
এটিএমে কার্ড সোয়াইপ করতেই বেরিয়ে এল ব্রাউন পেপার!

 নিজস্ব প্রতিবেদন:  এটিএম বিতর্কে এবার নয়া সংযোজন এবার ব্রাউন পেপার। বালির একটি এটিএম থেকে টাকার বদলে মিলল ব্রাউন পেপার। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএমে এই টাকা বিভ্রাট।

এটিএম জালিয়াতি তো ছিলই, এবার এটিএম থেকে বের হওয়া নোটেই বিভ্রাট। ২ হাজার টাকার নোটের বদলে এটিএম থেকে বার হল একই আকারের একটি ব্রাউন পেপার। তাজ্জব বনে গেলেন গ্রাহক।

আরও পড়ুন:  বাড়িতে ফিরে লুকিয়ে টিফিন খাচ্ছিল দুই বোন, লাঞ্চ বক্সের দিকে তাকাতেই মাথায় আকাশ ভেঙে পড়ল মায়ের

বুধবার সকালে হাওড়ার বালি বাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএমে টাকা তুলতে যান বিজয় পাণ্ডে নামে এক ব্যক্তি। তাঁর ৬ হাজার টাকা তোলার কথা ছিল। নির্দিষ্ট নিয়ম মেনেই কার্ড সোয়াইপ করেন তিনি। কিন্তু দুটি ২ হাজার টাকার নোট বেরোলেও, একটি একই সাইজের ব্রাউন পেপার বের হয়। বিজয়ের দাবি, ব্রাউন পেপারটি দুটি দু’হাজেরর নোটের মাঝখানে এমনভাবে ছিল যে এক নজরে তা বোঝা দুস্কর। টাকা গুনে নেওয়ার সময়ই বিষয়টি নজরে পড়ে তাঁর। এরপরই ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান বিজয় পাণ্ডে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

আরও পড়ুন:পাশের বাড়ির উঠোনে খেলছিল ভাইবোন, মা গিয়ে যা দেখলেন তাতে ছ্যাঁক করে উঠল তাঁর বুক!

 

এদিকে, এটিএম জালিয়াতিকাণ্ডে বুধবার আরও তিন জন রোমানিয়ানকে গ্রেফতার করেছেন তদন্তকারীরা। তারা মূলত মুম্বইয়ের বাসিন্দা। তাদের কাছ থেকে ল্যাপটপ, স্কিমার, অত্যাধুনিক ক্যামেরা উদ্ধার হয়েছে।

জেরায় জানা গিয়েছে, এই তিন জনই কসবার এটিএম কাউন্টারে স্কিমার লাগিয়েছিল। এছাড়া নিউমার্কেট চত্বরের একটি এটিএমেও স্কিমার লাগিয়েছিল। সেখান থেকে তথ্য চুরি করেছিল তারা। যদিও ওই এটিএমে সোয়াইপড কার্ড থেকে টাকা তুলতে পারেনি এই তিন যুবক।  

 

.