নিজস্ব প্রতিবেদন: শনিবার বর্ধমানে বিপর্যয়ের জেরে নাকাল চরম দুর্ভোগে পড়েছেন নিত্য যাত্রীরা। যদিও ছুটির দিন হওয়ার কারণে নিত্য়যাত্রীদের ভিড় কিছুটা হলেও কম ছিল। তবে সোমবার অফিসটাইমে নিত্যযাত্রীদে ভিড় সামলাতে নয়া ব্যবস্থা নিল রেল। ভেঙে পড়া বিল্ডিং চত্বরের ঘিরে রাখা অংশ খুলে ফেলে স্টেশনে ঢোকার আর একটা পথ খুলে দেওয়া হল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


দুর্ঘটনার পর থেকেই রাতভর কাজ করে খোলা হল সেই রাস্তা। লোহার প্লেটের প্রাচীর দিয়ে ঘিরে দেওয়া হল স্টেশনের বিপজ্জনক অংশ। এর ফলে গতকাল যে আট ফুট লেন ছিল একমাত্র ঢোকার পথ, আজ সোমবার তার সঙ্গেই যোগ হল টিকিট কাউন্টারের আর এক দিকের রাস্তাও। কিন্তু এরপরেও নানান সমস্যা রয়েই গিয়েছে। কারণ নিত্যযাত্রীদের যাবতীয় চাপ নিতে হবে একটি ফুট ব্রিজকেই। ফলে সেখানে ধাক্কাধাক্কি হতে পারে। আর তাতেই বিপদের আশঙ্কা থেকেই গিয়েছে।


আরও পড়ুন: সাইবার ক্যাফেতে CAA- NRC-র ফর্ম ফিলআপ করলে কম্পিউটার গুঁড়িয়ে দেব, হুঁশিয়ারি অনুব্রতর


শনিবার সন্ধে ব্যস্ত সময়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের মূল ভবনের একাংশ। ঘটনায় মৃত্যু হয়েছে ১ জনের, তাঁর পরিচয় এখনও জানা যায়নি। আহত হয়েছেন আরও দু ব্যক্তি। ঘটনাস্থলে পৌঁছায় পুলিস ও দমকলবাহিনী। সংস্কার চলাকালীনই ঘটনাটি ঘটে। গোটা কাণ্ডে রেলের গাফিলতির অভিযোগ তুলেছেন বিশেষজ্ঞরা। অভিযোগ, ঘুন ধরা দেওয়ালেই ভারী টাইলস বসানো হয়েছে। এরপর থেকেই বন্ধ হয়েছে যায় স্টেশনের অনুসন্ধান অফিস। হয়রানির শিকার হন যাত্রীরা, ব্যস্ত সোমবারে কী হবে তাই নিয়েই উঠছিল একাধিক প্রশ্ন।


আরও পড়ুন: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বর্ধমান স্টেশনের ভবনের একাংশ, নীচে আটকে অনেকে