সাইবার ক্যাফেতে CAA- NRC-র ফর্ম ফিলআপ করলে কম্পিউটার গুঁড়িয়ে দেব, হুঁশিয়ারি অনুব্রতর

নাগরিকপঞ্জী ও নাগরিকত্ব আইন-দুয়েরই বিরোধিতা করছে রাজ্য সরকার। এর মধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

Updated By: Jan 5, 2020, 07:56 PM IST
সাইবার ক্যাফেতে CAA- NRC-র  ফর্ম ফিলআপ করলে কম্পিউটার গুঁড়িয়ে দেব, হুঁশিয়ারি অনুব্রতর

নিজস্ব প্রতিবেদন: নাগরিকপঞ্জী ও নাগরিকত্ব আইন-দুয়েরই বিরোধিতা করছে রাজ্য সরকার। এর মধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

অনলাইনে সিএএ করার কথা ভাবছে কেন্দ্রে। সেকথা মাথায় রেখে তিনি বলেন, যেসব সাইবার ক্যাফে সিএএ ও এনআরসি-র ফর্ম ফিলাআপ করবে তাদের কম্পিউটার ভেঙে দেওয়া  হবে।

আরও পড়ুন-বিপাকে অনুপম হাজরা, বিজেপি নেতার বিরুদ্ধে শ্লীলতাহানি-মারধরের অভিযোগ

রবিবার বীরভূমের রামপুরহাটে দলের কর্মী সম্মেলনে যোগ দেন অনুব্রত মণ্ডল।  সেখানেই তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করেন, সিএএ ও এনআরসি যদি অনলাইনে হয় তাহলে তা রুখবেন কীভাবে?  জবাবে অনুব্রত বলেন, কীসের অনলাইন? কে যাবে? মানুষ এত বোকা নাকি যে ওরা বলবে আর মানুষ ফর্ম ফিলআপ করে নেবে? যেসব সাইবার ক্যাফেতে ফর্ম ফিলআপ হবে সেইসব সাইবার ক্যাফের কম্পিউটার ভেঙে দেওয়া হবে। যে ফর্ম ফিলআপ করবে তার মাথা কামিয়ে দেওয়া হবে।

আগামী ৮ জানুয়ারি সিএএ বিরোধী বাম সংগঠনগুলির ডাকা ধর্মঘট প্রসঙ্গে অনুব্রত বলেন, কে মানবে ওই ধর্মঘট ? সিপিএমের কাজ নেই। ৩৪ বছরে মানুষকে কিছুই দেয়নি। আবার ধর্মঘট কিসের জন্য? ধর্মঘট মানুষ মানবে না। মমতা বন্দ্যোপাধ্যায় ২টাকা কেজি চাল দিয়েছেন, রুপশ্রী দিয়েছেন, কন্যাশ্রী দিয়েছেন। আর ওরা ধর্মঘট করবে বললে মানুষ মেনে নেবে?

আরও পড়ুন-নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রচারে নামল বিজেপি, বাড়ি বাড়ি ঢুঁ বিস্তারকদের

সাংবাদিকরা অনুব্রত মণ্ডল কে প্রশ্ন করেন কিন্তু ধর্মঘট যে দল করুক না কেন উদ্দেশ্য তো একটাই CAA ও NRC ? জবাবে অনুব্রত মণ্ডল বলেন "একটি ডোবাতে জল মরে গেছে। দশজনকে নামিয়ে দিয়ে টুকটুক করে মাছ গুলো তুলে নেব বললে হবে?’ পরক্ষণেই তিনি জানিয়ে দেন ধর্মঘটের তীব্র বিরোধিতা করা হবে। প্রয়োজন পড়লে রাস্তাতেও নামবে তৃণমূল।

.