সোমবারের বনধে গাড়ি ভাঙচুর হলে ৭৫,০০০ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেবে সরকার

বনধের দিন ক্ষতিগ্রস্ত যানবাহনের জন্য আলাদা করে বিমার ব্যবস্থা করেছে নবান্ন। সেজন্য রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থার সঙ্গে চুক্তি করেছে রাজ্য সরকার। 

Updated By: Sep 8, 2018, 09:40 PM IST
সোমবারের বনধে গাড়ি ভাঙচুর হলে ৭৫,০০০ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেবে সরকার

নিজস্ব প্রতিবেদন: সোমবার রাজ্যে বাম ও কংগ্রেসের ডাকা ধর্মঘটে গাড়ি ভাঙচুর হলে মিলবে বিমার টাকা। শনিবার রাজ্য সরকারের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। 

কেন্দ্রীয় সরকারি নীতির প্রতিবাদে সোমবার দেশজুড়ে বনধ ডেকেছে কংগ্রেস। পশ্চিমবঙ্গে বনধে সামিল হয়েছে সিপিএম। সেদিন সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বনধের ডাক দিয়েছে তারা। ইস্যুর সমর্থনে মিছিল করলেও বনধে সামিল হবে না তৃণমূল কংগ্রেস। বনধে রাজ্য সরকারি কর্মীরা গরহাজির থাকলে একদিনের বেতন কাটা হবে বলেও জানানো হয়েছে নবান্নের তরফে। সব মিলিয়ে সিপিএম-এর বনধে বরাবরের মতো মানুষকে পথে নামাতে মরিয়া চেষ্টা চালাচ্ছে মমতা সরকার। 

সেই পথেই বনধের দিন ক্ষতিগ্রস্ত যানবাহনের জন্য আলাদা করে বিমার ব্যবস্থা করেছে নবান্ন। সেজন্য রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থার সঙ্গে চুক্তি করেছে রাজ্য সরকার। 

ছিপে উঠল ৬ কিলোর রাঘব বোয়াল

কী করতে হবে বিমার টাকা পেতে?

বিমার টাকা পেতে থানায় ডায়েরি বা এফআরইআর করতে হবে ১২ ঘণ্টার মধ্যে

৭২ ঘণ্টার মধ্যে মিলবে বিমার টাকা

মোট ৭৫,০০০ টাকা পর্যন্ত মিলবে ক্ষতিপূরণ। 

এর আগেও বামেদের বনধ ব্যর্থ করতে যাবতীয় চেষ্টা চালিয়েছে তৃণমূল সরকার। সরকারি বাস চালানো থেকে শুরু করে সরকারি কর্মচারীদের চাকরিতে ছেদের হুমকি, কোনও কিছুই বাদ দেয়নি তারা। বনধের আগের দিন অফিসে সরকারি কর্মচারীদের আটকে রাখার অভিযোগও উঠেছে নবান্নের বিরুদ্ধে। যদিও তাতে কাজের কাজ কিছুই হয়নি। বনধের দিন পথে নামেনি সাধারণ মানুষ। 

.