কল্যাণী AIIMS-এ নিয়োগে 'দুর্নীতি'; এবার বাঁকুড়ার বিজেপি বিধায়কের বাড়িতে সিআইডি

'সিআইডিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা হচ্ছে', পাল্টা তোপ দাগলেন শুভেন্দু অধিকারী।

Updated By: Jul 15, 2022, 08:11 PM IST
কল্যাণী AIIMS-এ নিয়োগে 'দুর্নীতি'; এবার বাঁকুড়ার বিজেপি বিধায়কের বাড়িতে সিআইডি

মৃত্যুঞ্জয় দাস: ব্যবধান মাত্র একদিনের। কল্যাণী AIIMS নিয়োগ 'দুর্নীতি'র তদন্তে এবার বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রীশেখর দানার বাড়িতে সিআইডি। বিধায়কের মেয়ে জেরা করলেন তদন্তকারীরা। 'শিক্ষক নিয়োগে দুর্নীতি থেকে নজর ঘোরানোর কৌশল', পাল্টা তোপ শুভেন্দু অধিকারীরা।

নিয়মকানুনের বালাই নেই। কেন্দ্রীয় নিয়ন্ত্রণাধীন কল্যাণী AIIMS-এ ঢালাও চাকরি! চাকরি পেয়েছেন বিজেপি নেতা ও বিধায়কদের আত্মীয় পরিজন ও ঘনিষ্ঠরা। সেই তালিকায় রয়েছেন চাকদহের বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূকে অনুসূয়া ও বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রীশেখর দানার মেয়ে মৈত্রেয়ী। কীভাবে চলছে এই দুর্নীতি ও স্বজনপোষণ? কল্যাণী থানায় FIR দায়ের করা হয়েছে। তদন্তে নেমেছে CID।

আরও পড়ুন: Rukbanur Rahman: চাকরি দেওয়ার নামে টাকা আদায়! কাঠগড়ায় আরও এক তৃণমূল বিধায়ক

ঘড়িতে তখন  ১টা। বাঁকুড়ায় বিজেপি বিধায়ক নীলাদ্রীশেখর দানার বাড়িতে পৌঁছন মহিলা-সহ ৪ সিআইডি আধিকারিকরা। সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি কেউ। সোজা বাড়ির ভিতরে ঢুকে যান তাঁরা। প্রায় দু'ঘণ্টা ধরে বিধায়কের মেয়ে মৈত্রেয়ী দানাকে জেরা করেন তাঁরা।

এদিকে রাজ্য সরকারের বিরুদ্ধে 'সিআইডিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারে'র অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, 'কেন্দ্রীয় সরকারে নিয়োগ হয়নি। সুলভ বলে একটি সংস্থা চু্ক্তিভিত্তিক নিয়োগ করেছে। জানে না বলে হাত-পা ছুঁড়ছে! আইনে লড়াইয়ের আমাদের বিধায়কদের সম্মান রক্ষিত হবে। সিআইডি-কে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে, শিক্ষক নিয়োগে দুর্নীতি থেকে নজর ঘোরানোর জন্য'।

এর আগে, বুধবার কল্যাণী AIMS নিয়োগ দুর্নীতিকাণ্ডে চাকদহে বিজেপি বিধায়ক বঙ্কিম চন্দ্র ঘোষের বাড়িতেও গিয়েছিলেন সিআইডি আধিকারিকরা। কেন? জিজ্ঞাসাবাদ করা হয় তাঁর পুত্রবধূকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.