Tapan Kandu Murder: তপন কান্দু খুনে 'ক্লিনচিট' দেন সুপার! সেই ঝালদা IC-কেই এবার জিজ্ঞাসাবাদ CBI-এর

নিহত কংগ্রেস কাউন্সিলর (Jhalda Councilor Murder) তপন কান্দুকে তিনি তৃণমূলে যোগ দিতে চাপ দিচ্ছিলেন। এমনই অভিযোগ নিহতের পরিবারের।

Updated By: Apr 14, 2022, 01:41 PM IST
Tapan Kandu Murder: তপন কান্দু খুনে 'ক্লিনচিট' দেন সুপার! সেই ঝালদা IC-কেই এবার জিজ্ঞাসাবাদ CBI-এর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের (Tapan Kandu Murder) ঘটনায় ঝালদা থানার IC-কে জিজ্ঞাসাবাদ। IC সঞ্জীব ঘোষকে তলব করে CBI। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তলব পেয়ে ঝালদায় অস্থায়ী CBI ক্যাম্পে গিয়ে পৌঁছন সঞ্জীব ঘোষ। সেখানেই চলে জিজ্ঞাসাবাদ পর্ব। প্রায় সাড়ে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর CBI-এর অস্থায়ী ক্যাম্প ছাড়েন সঞ্জীব ঘোষ।

অভিযোগ, নিহত কংগ্রেস কাউন্সিলর (Jhalda Councilor Murder) তপন কান্দুকে IC তৃণমূলে যোগ দিতে চাপ দিচ্ছিলেন। এমনই অভিযোগ নিহতের পরিবারের। অভিযোগের স্বপক্ষে IC-র সঙ্গে ফোনে কথোপকথনের একটি অডিও ক্লিপও প্রকাশ করে তারা। যদিও কয়েকদিন আগেই ঝালদা থানার পুলিস সুপার দাবি করেছিলেন, তদন্তে ঝালদা থানার IC-র বিরুদ্ধে কোনও প্রমাণ মেলেনি। কিন্তু সেই IC-কেই এবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করল সিবিআই। পরিবারের অভিযোগ, ঘটনার পর থেকে IC সঞ্জীব ঘোষকে অপসারণ তো দূরের কথা। সামান্য পদ থেকে বদলিও করা হয়নি। থানাতেই বহাল তবিয়তে ছিলেন। এই পরিস্থিতি তপন কান্দু খুনের ঘটনার তদন্ত কখনও নিরপেক্ষ হতে পারবে না। 

প্রসঙ্গত, বুধবারই তপন কান্দু (Tapan Kandu) খুনে (Jhalda Councilor Murder) প্রথম গ্রেফতার করে CBI। ঝালদায় অস্থায়ী ক্যাম্পে ম্যারাথন জেরার পর অবশেষে হোটেল মালিক সত্যবান পরমানিককে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ঝালদার হেঁসাহাতু গ্রামে বাসিন্দা সত্যবান, ওই গ্রামেরই একটি সরকারি স্কুলে পিওন পদে কর্মরত তিনি। আবার ঝালদায় একটি হোটেলেরও মালিক। এলাকায় তাঁকে তৃণমূল নেতা হিসেবেই চেনেন সকলে। এমনকী, স্ত্রীও একসময়ে কংগ্রেসের টিকিটে পঞ্চায়েত সদস্য নির্বাচিত হয়েছিলেন। এখন শাসকদলে যোগ দিয়েছেন।

মঙ্গলবার প্রথমে ঝালদা শহরে সত্যবানের হোটেলে হানা দিয়েছিলেন CBI আধিকারিকরা। তারপরই তাঁকে দীর্ঘ জেরার পর গ্রেফতার করা হয়। কেন এই গ্রেফতারি? CBI সূত্রে খবর, ঝালদার একটি হোটেলে বসেই তাপন কান্দুকে খুনের পরিকল্পনা করা হয়েছিল। তদন্তকারীদের সন্দেহ, এই হত্যাকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সত্যবান পরমানিকের।

আরও পড়ুন, 'প্রচুর টাকার লেনদেন!', SSC নিয়োগ মামলায় এবার 'আর্থিক দুর্নীতি'র তদন্তে ED

SSC: শিক্ষকই হতে চান! বিচারপতির চাকরির প্রস্তাব ফেরালেন ক্যানসার আক্রান্ত সোমা

Partha Chatterjee: CBI হাজিরায় স্থগিতাদেশের মেয়াদ বাড়াল হাইকোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.