সোমবার থেকে রাজ্যে বিমান না চালানোর প্রস্তাব, মেনে নিল কেন্দ্র

আগামী ২৮ শে মে থেকে প্রথমে মাত্র ৫ শতাংশ  বিমান চলবে। তারপর ধীরে ধীরে বাকি বিমান ওঠানামা করবে কলকাতা বিমানবন্দর থেকে

Updated By: May 24, 2020, 07:32 PM IST
সোমবার থেকে রাজ্যে বিমান না চালানোর প্রস্তাব, মেনে নিল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার দেশজুড়ে থেকে বিমান চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা বিমান চলাচল আপাতত বন্ধ রাখতে অনুরোধ করেছিলেন কেন্দ্রকে। রাজ্যের অনুরোধে কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, দেশের অন্যান্য জায়গায় হলেও কাল থেকে বাংলায় উড়ান চালু হবে না।

আরও পড়ুন-আগামী কদিন উত্তরবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস, বুধবার থেকে ঝড়বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গেও

কেন্দ্রের সিদ্ধান্ত আগামী ২৮ শে মে থেকে প্রথমে মাত্র ৫ শতাংশ  বিমান চলবে। তারপর ধীরে ধীরে বাকি বিমান ওঠানামা করবে কলকাতা বিমানবন্দর থেকে। মুখ্যমন্ত্রী বলেছিলেন, একদিকে ঘূর্ণিঝড়ের ঝামেলা রয়েছে তারওপরে এর মধ্যে বিমান চলাচল শুরু হলে বিমান যাত্রীদের রাখা, তাদের স্বাস্থ্য পরীক্ষা করা নিয়ে নানাবিধ সমস্যা তৈরি হতে পারে। তাই কয়েকদিন পরে তা চালু করা হোক। মুখ্যমন্ত্রী প্রস্তাব মেনে নিল কেন্দ্র সরকার।

আরও পড়ুন-"কলকাতার বিদ্যুৎ পরিষেবার ব্যর্থতার দায় সরকারের নয়", সাফ দাবি প্রশাসক ফিরহাদের

উল্লেখ্য, গত ২৩ মে কেন্দ্রকে চিঠি লিখে রাজ্যে আপাতত শ্রমিক ট্রেন ঢোকা বন্ধ রাখতে অনুরোধ করেন মুখ্যসচিব রাজীব সিনহা। রাজ্য সরকারের বক্তব্য ছিল, একদিকে আমফানে লণ্ডভণ্ড রাজ্যের বড় অংশ। অন্যদিকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার দরুন করোনা সংক্রমণের বৃদ্ধির সম্ভাবনা। এই দুই পরিস্থিতি একসঙ্গে সামাল দিতে কার্যত নাজেহাল রাজ্য সরকার। এই পরিপ্রেক্ষিতে রেলকে চিঠি দিয়ে শ্রমিক ট্রেন রাজ্যে ঢোকা সাময়িক বন্ধ রাখার আর্জি জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা।

.