তৃণমূল সরকারি কর্মচারী ফেডারেশনের রদবদল, গুরুত্ব হারালেন মেন্টর শুভেন্দু

সূত্রের খবর, সেই বৈঠকে শুভেন্দু অধিকারী উপস্থিত ছিলেন না।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: অধীর রায় | Updated By: Aug 20, 2020, 08:40 AM IST
তৃণমূল সরকারি কর্মচারী ফেডারেশনের রদবদল, গুরুত্ব হারালেন মেন্টর শুভেন্দু

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূল সরকারি কর্মচারী ফেডারেশনে বড়সড় রদবদল। গুরুত্ব হারালো ওই ফেডারেশনের মেন্টর পদের। যে পদের দায়িত্বে ছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। পাশাপাশি ওই সংগঠনের ৩ আহ্বায়কের মধ্য দুই জনকে অব্যাহতি দিয়ে শুধুমাত্র দিব্যেন্দু রায়কেই আহ্বায়ক পদে রাখা হল। 

গত সোমবার তৃণমূল ভবনে বৈঠকে কর্মচারী ফেডারেশনের নেতাদের নিয়ে বৈঠকে বসেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, সেই বৈঠকে শুভেন্দু অধিকারী উপস্থিত ছিলেন না। শুভেন্দুর অনুপস্থিতিতেই ফেডারেশনের যাবতীয় কমিটি ভেঙে দেওয়া হয়েছে । আহ্বায়ক পদে যে ৩ জন ছিলেন, তাঁদের মধ্যে দু’জন ওই পদ থেকে অবসর নিয়েছেন। সংগঠনের দায়িত্ব দেওয়া হয় দিব্যেন্দু রায়ের উপরে। সূত্রের খবর তাঁর নেতৃত্বেই রাজ্য এবং জেলা স্তরের পূর্ণাঙ্গ কমিটি শীঘ্রই নতুন করে গঠিত হবে বলে স্থির হয়েছে।

আরও পড়ুন:  দুনীর্তির শিকার হলে ফোন করুন ৭০৪৪০৭০৪৪০ : দিলীপ ঘোষ

পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূল সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক কাঠামো গত বছরই ঢেলে সাজানো হয়েছিল। তিন জনকে সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছিল। দিব্যেন্দু রায়, সৌম্য ঘোষ এবং তপন গড়াইকে সংগঠনের আহ্বায়ক করা হয়েছিল। একটা কোর কমিটিও গড়ে দেওয়া হয়েছিল। তবে মূল দায়িত্বে ছিলেন এই তিন নেতাই। আর সংগঠনের মেন্টর পদে বসিয়ে সামগ্রিক দায়িত্ব দেওয়া হয়েছিল নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের পরিবহণ, সেচ ও জলসম্পদ মন্ত্রী শুভেন্দু অধিকারীকে। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই ফের ফেডারেশনের সর্বোচ্চ স্তরে ঢালাও রদবদল করা হল। এবং সেই রদবদলেই শুভেন্দু অধিকারীর গুরুত্ব কমলো বলেই মনে করছে রাজনৈতিক ওয়াকিবহাল মহল।

জানা যায় সোমবার রাতেই সরকারি কর্মচারীদের নিয়ে কোর কমিটির  হোয়াটসঅ্যাপ গ্রুপ ভেঙে দিতে বলেছেন দিতে শুভেন্দু অধিকারী। তাঁর উপস্থিত না থাকা এবং হোয়াটসঅ্যাপ গ্রুপ ভেঙে দেওয়া নিয়ে স্বাভাবিক ভাবেই উঠছে প্রশ্ন । তবে, তৃণমূল সংগঠনের জন্মলগ্নের নেতা মনোজ চক্রবর্তী বলেন, "ঐক্যবদ্ধ  ফেডারেশন চাই। সেদিন বৈঠকে যদি শুভেন্দু অধিকারী থাকতেন তাহলে ভালো হত।"

.