কোভিড হাসপাতালের মেনুতে বদল, বাড়ল রোগীর মাথাপিছু খাবারের বরাদ্দ

উল্লেখ্য, এতদিন কোভিড রোগীদের খাবারের এই মূল্য ছিল ১৫০ টাকা। ২৫ টাকা আরও বাড়িয়ে বিজ্ঞপ্তি জারি করল সরকার। এর আগে পর্যন্ত তিন বেলার খাবার অর্থাৎ ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনারের ব্যবস্থা ছিল। 

Reported By: সুতপা সেন | Edited By: Priyanka Dutta | Updated By: Sep 15, 2020, 04:37 PM IST
কোভিড হাসপাতালের মেনুতে বদল, বাড়ল রোগীর মাথাপিছু খাবারের বরাদ্দ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: এবার প্রত্যেক কোভিড রোগীদের জন্য খাবারের মান ও পরিমাণ নির্ধারণ করে দিল রাজ্য সরকার। এখন থেকে হাসপাতালে ভর্তি থাকা কোভিড পজিটিভ রোগীদের ক্ষেত্রে দিনপ্রতি মাথাপিছু খাবার খাদে বরাদ্দ হল ১৭৫ টাকা। পাশাপাশি কখন কী খাবার দেওয়া হবে তারও তালিকা দিয়ে দেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের দেওয়া বিজ্ঞপ্তিতে। 

উল্লেখ্য, এতদিন কোভিড রোগীদের খাবারের এই মূল্য ছিল ১৫০ টাকা। ২৫ টাকা আরও বাড়িয়ে বিজ্ঞপ্তি জারি করল সরকার। এর আগে পর্যন্ত তিন বেলার খাবার অর্থাৎ ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনারের ব্যবস্থা ছিল। এখন থেকে সকালের চা এবং সন্ধের টিফিনও যুক্ত হল খাবার তালিকায়। সরকারের বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। 

আরও পড়ুন:  অপূর্ববাবু শুধু ছাত্রই গড়েন না ,গড়েছেন "শান্তিপুর করোনা প্রতিরোধ মঞ্চ"

কী কী থাকছে খাবারে, বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সকালে দেওয়া হবে চা এবং ২টো বিস্কুট। এরপর ৪টে পাউরুটি, কলা, দুধ, ডিম। দুপুরে দেওয়া হবে ভাত, ডাল, সবজি, মাছ/মাংস, দই। এ ক্ষেত্রে যাঁরা নিরামিষ খান তাঁদের জন্য মাছ মাংসের পরিবর্তে পনির/সোয়াবিন/মাসরুম দেওয়া হবে। রাতের খাবারে থাকবে ভাত/রুটি, ডাল, সবজি, মাছ/ মাংস।

.