বিজেপি বিধায়কের রহস্যমৃত্যুর তদন্তভার CID-র হাতে, আগামিকাল উত্তরবঙ্গ বনধ ডাকল গেরুয়া শিবির

CBI তদন্তের দাবিতে অনড় রাজ্য বিজেপির নেতারা। সিপিএম থেকে বিজেপিতে গেলেও জনপ্রিয়তার কোনও ঘাটতি ছিল না হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের

Edited By: অধীর রায় | Updated By: Jul 13, 2020, 05:18 PM IST
বিজেপি বিধায়কের রহস্যমৃত্যুর তদন্তভার CID-র হাতে, আগামিকাল উত্তরবঙ্গ বনধ ডাকল গেরুয়া শিবির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু রহস্য উদঘাটনের CID তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। কিন্তু  CID তদন্তে আস্থা নেই রাজ্য বিজেপি নেতৃত্বের। তাঁরা দলীয় বিধায়কের অস্বাভাবিক মৃত্যুর জট খুলতে CBI  তদন্তের দাবি নিয়ে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন। 

CBI তদন্তের দাবিতে অনড় রাজ্য বিজেপির নেতারা। সিপিএম থেকে বিজেপিতে গেলেও জনপ্রিয়তার কোনও ঘাটতি ছিল না হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের। সময় গড়াতেই বিধায়কের অস্বাভাবিক মৃত্যু নিয়ে ক্রমশ জোরালো হচ্ছে রাজনৈতিক তরজা। ইতিমধ্যেই মঙ্গলবার ১২ ঘন্টা পুরো উত্তরবঙ্গ বনধ ডেকেছে বিজেপি। সেইসঙ্গে বুধবার উত্তর দিনাজপুর জেলা জুড়ে প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে রাজ্য বিজেপি।

ঘটনার পরই বিন্দোল গ্রামে যান বিজেপির শীর্ষ নেতৃত্ব। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী-সহ দেবেন্দ্রনাথ রায়ের গ্রামের বাড়ি যান অপর দুই বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার এবং খগেন মুর্মু। সেই দলে ছিলেন জেলার বিজেপির শীর্য নেতারা। প্রত্যেকেই মৃত বিধায়কের পরিবারকে সান্ত্বনা দেওয়ার পাশাপাশি পরিবারের খুনের অভিযোগকে সমর্থন করে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানান। জেলার পুলিস সুপারের সুইসাইড নোটের দেওয়া তথ্যের পরিপ্রেক্ষিতে  বিজেপি নেতাদের দাবি,  দেবেন্দ্রনাথ রায়কে ভয় দেখিয়ে দুষ্কৃতীরা সুইসাইড নোট লিখতে বাধ্য করেছে। ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে তাঁদের দলীয় বিধায়ককে খুন করা হয়েছে বলে দাবি বিজেপির শীর্ষ নেতৃত্বের।

বিজেপি নেতাদের সুরে সুর মিলিয়ে  বিধায়কের মৃত্যুর CBI তদন্তের দাবি জানালেন সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে কংগ্রেস নেতা আবদুল মান্নান বলেন, "আপনি স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন আপনার MLA  খুন হয়েছে। আজ খুন হল বিরোধী দলের। আপনি বিধায়কদের নিরাপত্তা দিতে পারছেন না়। পদত্যাগ করুন।"   সমালোচনা করেন কংগ্রেসের লোকসভার নেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, 'এই মৃত্যুর পিছনে গভীর রহস্য লুকিয়ে আছে।  CBI  দিতে তদন্ত করানো উচিত।''

আরও পড়ুন- ‘রাজ্যে গুন্ডারাজ চলছে’ বিজেপি বিধায়কের মৃত্যু নিয়ে তোপ নাড্ডার, খুনের অভিযোগ মানতে নারাজ তৃণমূল

রাজ্যের পাশাপাশি সর্বভারতীয় স্তরে দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু শোরগোল ফেলতে চলেছে বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, " রাষ্ট্রপতির কাছে সময় চাওয়া হয়েছে। আজই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব।"  সব মিলিয়ে দলীয় বিধায়কের মৃত্যুরহস্যের জট খুলতে কোমড় বেঁধে নেমেছে বিজেপি ।

.