নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ অব্যাহত; সকাল থেকেই রেল-সড়ক অবরোধ,চরম দুর্ভোগ যাত্রীদের

এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে  দক্ষিণ ২৪ পরগনায় বজবজ থানার পক্ষ থেকে মাইকিং চলছে এলাকায় এলাকায়

Updated By: Dec 16, 2019, 12:23 PM IST
নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ অব্যাহত; সকাল থেকেই রেল-সড়ক অবরোধ,চরম দুর্ভোগ যাত্রীদের

নিজস্ব প্রতিবেদন: সোমবারও  বদল হল না ছবিটা। নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজও রাজ্যের বিভিন্ন অংশে ফের শুরু হয়েছে অবরোধ, বিক্ষোভ।  বজবজ, ক্যানিং, মহিষাদল, নন্দকুমার, মেচেদা, নিমতৌড়ি, মুরারই, ওমরপুরে শুরু হয়ে যায় অবরোধ বিক্ষোভ।

সাতসকালেই ডায়মন্ডহারবার ও বজবজ সেকশনে ওভারহেড তারে কলাপাতা ফেলে থামিয়ে দেওয়া হয় ট্রেন। লক্ষ্মীকান্ত পুর শাখাতেও তারে কলাপাতা ছোড়া হয়।  ফলে বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে যায় শিয়ালদহগামী একাধিক ট্রেন।  বজবজ, ক্যানিং, নামখানা, লক্ষ্মীকান্তুপুর গামী সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন-সাতসকালে সল্টলেকের বহুতলে আগুন! দমকলের ১০টি ইঞ্জিনের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে

সকাল হতেই বীরভূমের চাতরায় রাস্তায় টায়ার জ্বেলে রাস্তা অবরোধ করে সাধারণ মানুষ।  অবরোধ করা হয় চাতরা স্টেশনে। এনআরসি ও সিএএ-র বিরুদ্ধেবিক্ষোভ শুরু হয় ক্যানিয়েংও। ক্যানিং বাজারের অবরোধ করে তৃণমূল সমর্থকরা। মোদী ও অমিত শাহের কুশপুতুল পোড়ানো হয় এখানে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ হয় দুই মেদিনীপুরেও।  সপ্তাহের প্রথম কাজের দিনে নিমতৌড়ি, মেছেদায় ৪১ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ জনতা। দাসপুর থানার বকুলতলায়  টায়ার জ্বালিয়ে আটকে দেওয়া হয় রাজ্য সড়ক।  পূর্ব মেদিনীপুরের খেজুরি-১ ব্লকের হেঁড়িয়াতে অল ইন্ডিয়া মাইনরিটি অ্যাসোসিয়েশনের তরফে এনআরসি ও সিএএ -এর বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও পথ অবরোধ করা হয়। এর জেরে  অবরুদ্ধ হয়ে পড়ে নন্দকুমার-দীঘা ১১৬বি জাতীয় সড়ক। অবরুদ্ধ হয়ে পড়ে কোলাঘাট, নন্দকুমার, মহিষাদল,কাঁথি।  টায়ার ,কাঠ জ্বালিয়ে চলছে বিক্ষোভ অবরোধ। নো এনআরসি, নো ক্যাব স্লোগান তোলে সংখ্যালঘু সংখালঘু সংগঠন।  অবরোধের জেরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয় জাতীয় সড়ক। যার ফলে সমস্যায় পড়তে হয় স্কুল, কলেজ, অফিস যাত্রীদের।

আরও পড়ুন-মাঝরাতে হামলা, ঘাটালে বিজেপি নেতাকে মেরে ২ পা ভেঙে দিল তৃণমূল 

এদিকে, এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে  দক্ষিণ ২৪ পরগনায় বজবজ থানার পক্ষ থেকে মাইকিং চলছে এলাকায় এলাকায়।  এছাড়াও প্রতিটি মোড়ে মোড়ে, পাড়ায় পাড়ায় যাতে সাধারণ মানুষ জন এলাকায় উত্তেজনা সৃষ্টি করতে না পারে তার জন্য মানুষের কাছে আবেদন করছে প্রশাসন।

.