নিজস্ব প্রতিবেদন: এবার পণ্যবাহী গাড়ি তল্লাশি করতে পারবেন না সিভিক ভলান্টিয়াররা। এমনকী পুলিসকর্মীরা তল্লাশি করলে সঙ্গে রাখতে হবে অন্তত ১ জন মোটর ভেহিকলস ইন্সপেক্টরকে। সড়কে পুলিসি তোলাবাজি বন্ধ করতে জেলায় জেলায় এমন নির্দেশই পাঠিয়েছে নবান্ন। শুধু তাই নয়, তল্লাশির সময় পুলিসকর্মীদের বুকে লাগানো ক্যামেরা চালু রাখাও বাধ্যতামূলক করেছে নবান্ন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



রাজ্যজুড়ে পণ্যবাহী গাড়ির চালক ও মালিকদের কাছ থেকে মুহুর্মুহু তোলাবাজির অভিযোগে বিরক্ত নবান্ন অবশেষে কড়া পদক্ষেপ করল। নবান্ন থেকে জারি নির্দেশিকায় জানানো হয়েছে, অকারণে গাড়ি চালককে হেনস্থা করা যাবে না। বিনা কারণে জরিমানা নেওয়া যাবে না কারও থেকে। জরিমানার বদলে ঘুষ নেওয়ার প্রবণতা রুখতে পুলিস সুপারদের নজরদারি চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। 


টালা ব্রিজে বসছে হাইটবার, বন্ধ হতে চলেছে বাস - ট্রাক চলাচল


নবান্নের তরফে জারি নির্দেশিকায় জানানো হয়েছে, এবার থেকে আর গাড়ি তল্লাশি করতে পারবেন না সিভিক ভলান্টিয়াররা। ট্র্যাফিক নিয়ন্ত্রণেও তাদের আর ব্যবহার করা যাবে না। 


পুলিসের তোলাবাজি নিয়ে কিছুদিন আগেই সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে সোচ্চার হন তিনি। সিভিক ভলান্টিয়ারদের বাড়বাড়ন্তে সাধারণ মানুষের মনে যে ক্ষোভ তৈরি হয়েছে তা নেভাতেই এই নির্দেশিকা বলে মনে করা হচ্ছে।