Mamata Banerjee: বন্যায় মৃত্যু ২৮ জনের! পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর....

'আমি চাই না সেই অর্গাইজেশন, যারা জল ছেড়ে মানুষ মারে। ডিভিসি তো তৈরি হয়েছিল বন্যা থেকে মানুষকে বাঁচানোর জন্য। ৪ লক্ষ কিউসেক জল ধরে রাখতে পারত। আর আজকে কুড়ি, কোথায় নেমে এসেছে। রাস্তার সমান নেমে এসেছি। ২০ বছর ধরে ড্রেজিং করে না! মানুষ জলে ডুবিয়ে মারে'।

Updated By: Sep 24, 2024, 07:10 PM IST
Mamata Banerjee: বন্যায় মৃত্যু ২৮ জনের! পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ডিভিসি ছাড়া জলে ডুবছে বাংলা'। এ রাজ্যের বন্য়ায় প্রাণ গিয়েছে ২৮ জনের! মৃতদের পরিবারপিছু  এবার ২ লক্ষ আর্থিক সাহায্য় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:  Weather Update: পুজোর আগে ফের একদফা দুর্যোগ, দক্ষিণবঙ্গে সপ্তাহভর চলবে বৃষ্টি

পুজোর মুখে রাজ্যে ভয়াবহ! বীরভূমে কতটা ক্ষয়ক্ষতি? আজ, মঙ্গলবার বোলপুরের গীতাঞ্জলি প্রেক্ষাগ়ৃহে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। সেই মুখ্যমন্ত্রীর ঘোষণা, 'বন্যার কবলে পড়ে ২৮ জনের মৃত্যু হয়েছে।  তাদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করবে সরকার। বন্যায় ক্ষতিগ্রস্তদের বাড়িও তৈরি করে দেবে রাজ্য। অন্তত ১১ লক্ষ বাড়ি তৈরি করা হবে'।

আরও পড়ুন:  Edible Oil Price Hike: সর্ষে থেকে সয়াবিন, পুজোর আগেই লাফিয়ে বাড়ল ভোজ্য তেলের দাম

এর আগে, গতকাল সোমবার বর্ধমানে প্রশাসনিক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, 'ডিভিসি কেন্দ্রীয় সরকারের অধীন। বন্যা পরিস্থিতি নিয়ে ওদের ভ্রূক্ষেপ না থাকলেও প্রতিদিনই জল ছাড়ার কারণে রাজ্যের পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।  ঝাড়খণ্ডে বৃষ্টি হলে নিজেদের বাঁচাতে জল ছেড়ে দিচ্ছে ডিভিসি। যার ফলে বাংলা বানভাসী হলেও সেদিকে নজর নেই কেন্দ্রের'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.