নেতৃত্ব ছাড়বেন না; আপনার হাতেই কংগ্রেস সবচেয়ে সুরক্ষিত, সোনিয়াকে আবেদন অধীর চৌধুরীর

কংগ্রেসের সংকটকালের কথা টেনে অধীর চৌধুরী লিখেছেন, আরএসএস-বিজেপির ফ্যাসিস্ত শাসনে দেশ যখন সংকটে তখন কিছু নেতা আপনি ও রাহুলজির মোদী সরকারের বিরুদ্ধে লড়াইকে দুর্বল করে দিতে চাইছে

Reported By: মৌমিতা চক্রবর্তী | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 23, 2020, 09:47 PM IST
নেতৃত্ব ছাড়বেন না; আপনার হাতেই কংগ্রেস সবচেয়ে সুরক্ষিত, সোনিয়াকে আবেদন অধীর  চৌধুরীর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। তার আগেই আজ রবিবার রাজধানীতে জোর জল্পনা, কংগ্রেসের অন্তর্বর্তিকালীন সভাপতির পদ ছাড়ছেন সোনিয়া গান্ধী।

ওই খবরের পরই সোনিয়াকে দায়িত্ব না ছাড়ার আবেদন জানালেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। সোনিয়া গান্ধীকে লেখা এক চিঠিতে অধীরবাবু লিখেছেন,'আপনি ও রাহুলজির হাতেই সবচেয়ে সুরক্ষিত কংগ্রেস।'

আরও পড়ুন-৭৩ দিন পরই কি মিলছে অক্সফোর্ডের করোনা টিকা! কী বলছে সেরাম ইনস্টিটিউট? জেনে নিন

কংগ্রেসের সংকটকালের কথা টেনে অধীর চৌধুরী লিখেছেন, আরএসএস-বিজেপির ফ্যাসিস্ত শাসনে দেশ যখন সংকটে তখন কিছু নেতা আপনি ও রাহুলজির মোদী সরকারের বিরুদ্ধে লড়াইকে দুর্বল করে দিতে চাইছে।

উল্লেখ্য, সপ্তাহ দুয়েক আগে কংগ্রেসের ২৩ শীর্ষ নেতা চিঠি লিখে জানিয়েছেন, কংগ্রেসের সাংগঠনিক স্তরে আমূল বদল আনতে হবে। খোলনলচে বদল করতে হবে নেতৃত্বের। তবে তাঁরা অবশ্য ওই চিঠিতে রাহুল ও সোনিয়ার বিরুদ্ধে কিছু লেখেননি। তবে তাঁদের দাবি, সংগঠনের ভার এমন সব নেতার হাতে দিতে হবে যিনি মাঠে নেমে লড়াই করতে পারবেন ও দ্রুত সিদ্ধান্ত নিতে পারবেন। ওই চিঠি নিয়ে কংগ্রেসে শোরগোল ছিলই। তার মধ্যে আজ দুপুর থেকে রাজধানীতে জল্পনা রটে যায়, সোনিয়া গান্ধী কংগ্রেস সভাপতির পদ ছাড়ছেন। ঘনিষ্ঠ মহলে তিনি নাকি সেকথা জানিয়েওছেন।

অধীর চৌধুরী তাঁর চিঠিতে লিখেছেন, কংগ্রেস নেতাদের ওই চিঠি দেওয়ার পেছনে কিছু উদ্দেশ্য রয়েছে। গোটা দেশে কংগ্রেস যখন দুর্বল সেসময় আপনি দলের নেতৃত্ব দিয়ে কংগ্রেসকে ক্ষমতায় এনেছিলেন। বিভিন্নভাবে বহু অপমান করার পরও আপনি নিজের আত্মসম্মান বজায় রেখে চলেছিলেন। দেশে লাখ লাখ কংগ্রেস সমর্থকদের মনে আপনি আশা জাগিয়েছিলেন।

আরও পড়ুন-রাজি নন রাহুল, কংগ্রেস সভাপতির দায়িত্ব ছাড়ছেন সোনিয়া! জোর জল্পনা রাজধানীতে

সোনিয়াকে বহরমপুরের সাংসদের আবেদন, আপনি এখনও লড়াই করে চলেছেন। আপনার নির্দেশেই রাহুলজি এখনও বিজেপির সঙ্গে লড়াই করছেন। আপনার নেতৃত্বের ওপরে আমাদের পুরো আস্থা রয়েছে। আপনি ও রাহুলজির অনুপ্রেরণা দেশের লাখ লাখ কংগ্রেস সমর্থককে আশার আলো দেখাচ্ছে। জানি আপনার অনেক সমস্যা রয়েছে। তবুও বলব, আপনিই আমাদের নেতা থাকুন। রাহুলজি ও আপনার হাতে কংগ্রেস যতটা সুরক্ষিত তা অন্য কারও হাতে তা নয়।

.