গত ৪৮ ঘণ্টায় ১৫ জন করোনায় আক্রান্তের মৃত্যু, রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৪৮

বুলেটিন অনুযায়ী, নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছে ১২৭ জন। সবমিলিয়ে আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে মোট ৪৮ জনের।

Updated By: May 3, 2020, 12:03 AM IST
গত ৪৮ ঘণ্টায় ১৫ জন করোনায় আক্রান্তের মৃত্যু, রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৪৮

নিজস্ব প্রতিবেদন: গত ৪৮ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। প্রায় ৫০ ঘণ্টা পরে  করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে বুলেটিন প্রকাশ করল রাজ্য সরকার। ১ এবং ২ মে-র জন্য দুটি পৃথক বুলেটিন প্রকাশ করা হয়েছে। বুলেটিন অনুযায়ী, নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছে ১২৭ জন। সবমিলিয়ে আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে মোট ৪৮ জনের। 

একনজরে দেখে নিন বুলেটিনে দেওয়া পরিসংখ্যান

নতুন আক্রান্তের সংখ্যা- ৫৭ জন
শেষ ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছে ১৫ জন
শেষ ৪৪ ঘণ্টায় মৃত্যু- ১৫ জনের
হোম অবজারবেশন- ১০১৬৫ জন
নজরবন্দি- ৫৮৪০০ জন
হাসপাতাল আইশোলেশনে- ৪৪১২ জন
হাসপাতাল আইশোলেশ থেকে ছাড়া পেয়েছেন- ৪১৫৮ জন 
হাসপাতালে ভর্তি- ২৫৪ জন

শনিবার পর্যন্ত স্বাস্থ্য ভবনের দেওয়া তথ্য অনুযায়ী ৬২৪ জন । সরকারি তথ্য অনুযায়ী ১৯৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সরকারি ভাবে শনিবার পর্যন্ত অডিট কমিটির রিপোর্ট অনুযায়ী নভেল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৮ জনের। এ ক্ষেত্রে উল্লেখিত পজেটিভ হয়েছে কিন্তু করোনায় নয়, অন্যকারণে মৃত্যু হয়েছে এই সংখ্যাটা ৭২। রাজ্য সরকারের পরপর দেওয়া বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট আক্রান্ত ৯৪৩।

করোনা নিয়ে উদ্বেগ বেড়েছে। পরিস্থিতি মোকাবিলায় তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বেড়েছে দেশব্যাপী। পাশাপাশি জোন ভাগ করে নয়া একটি তালিকায় প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। তাতে রাজ্যে ১০টি জেলাকে রেডজোনের আওতায় রাখা হয়েছে। উল্লেখ্য, গ্রিন এবং ওরেঞ্জ জোনে কিছু ক্ষেত্রে ছাড়ের কথাও ঘোষণা করা হয়েছে।

 

.