ফের চোখ রাঙাচ্ছে Corona, রাজ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে চারশো পেরল

সংক্রমণের হার সবচেয়ে বেশি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়।

Updated By: Mar 25, 2021, 12:07 AM IST
ফের চোখ রাঙাচ্ছে Corona, রাজ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে চারশো পেরল

নিজস্ব প্রতিবেদন: একবছরের লকডাউনেও স্বস্তি নেই। ফের চোখ রাঙাচ্ছে করোনা। রাজ্যে দৈনিক সংক্রমণের হার ফের সাড়ে চারশো ছড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় করোনায়  ‘হটস্পট’ হয়ে উঠেছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও।

পরিস্থিতি ঠিক কতটা ভয়াবহ? রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টার নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৬২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৮১ হাজার ৮৬৫ জন। বুধবার সর্বোচ্চ আক্রান্ত কলকাতায়, ১৫৬ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা।  হাওড়া (৩৯), হুগলি (২৮), দক্ষিণ ২৪ পরগনা (২৩), পশ্চিম বর্ধমান (২২), বীরভূম (১১) এবং পুরুলিয়া (১১)-য় দৈনিক আক্রান্তের সংখ্যা দুই অঙ্কে। উল্লেখ্য, এর আগে শেষবার রাজ্যে দৈনিক সংক্রমণ সাড়ে চারশোর বেশি জানুয়ারিতে। ১৭ জানুয়ারি দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৬৫। 

আরও পড়ুন: আচমকা ৩৫ টি হাতি চা-বাগানে! আতঙ্কিত শ্রমিকেরা দৌড়লেন কাজ ছেড়ে

প্রসঙ্গত, বুধবার নমুনা পরীক্ষা করা হয়েছে  ২২ হাজার ১৬৫টি। প্রতিদিন যত সংখ্যক নমুনা পরীক্ষার হয় এবং তার মধ্যে যতগুলি পজিটিভ আসে, তাকে বলা হয় 'পজিটিভি রেট' বা সংক্রমণের হার। মঙ্গলবার তুলনা এদিন সেটাও কিন্তু বেড়েছে। এদিকে ১১৭৯টি সেশনে এদিন অর্থাৎ বৃহস্পতিবার রাজ্যে ভ্যাকসিন নিলেন ১ লক্ষের বেশি মানুষ। তবে কারও কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

.