গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৪১৪, মৃতের সংখ্যা বেড়ে ৫৫৫

corona update: যদিও নতুন করে আক্রান্তের সংখ্যার চেয়ে সুস্থতার সংখ্যাই বেশি। এ ক্ষেত্রে সংখ্যাটা সুস্থ হয়ে বাড়ি ফেরেছেন ৪৩২ জন। সরকারি তথ্য অনুযায়ী, রাজ্য়ে এই মুহূর্তে সুস্থতার হার ৫৯.৪৯ শতাংশ।

Updated By: Jun 21, 2020, 08:47 PM IST
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৪১৪, মৃতের সংখ্যা বেড়ে ৫৫৫

নিজস্ব প্রতিবেদন: লকডাউন আর নেই। তবে তাও স্বস্তি দিচ্ছে না করোনা। রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১৪ জন। এই নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩,৯৪৫। যদিও নতুন করে আক্রান্তের সংখ্যার চেয়ে সুস্থতার সংখ্যাই বেশি। এ ক্ষেত্রে সংখ্যাটা সুস্থ হয়ে বাড়ি ফেরেছেন ৪৩২ জন। সরকারি তথ্য অনুযায়ী, রাজ্য়ে এই মুহূর্তে সুস্থতার হার ৫৯.৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। মৃতের সংখ্যা বেড়ে ৫৫৫। মৃত ১৫ জনের মধ্যে ৬ জন কলকাতার বাসিন্দা।

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৪৩২ জন, জেনে নিন আপনার জেলার সর্বশেষ পরিস্থিতি

সরকারের তরফে প্রকাশিত তথ্য বলছে, ২১ জুন পর্যন্ত ৪,০১,৪৯১টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় ১০ হাজারেরও বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে ৩.৪৭ শতাংশ করোনার নমুনা পজেটিভ। সরকারি হিসাব অনুযায়ী, রাজ্যে মোট ৪৯টি ল্যাবে করোনার পরীক্ষা হচ্ছে। নতুন করে ৪টি ল্যাব এই সপ্তাহে যুক্ত হয়েছে। রবিবার সরকারি বুলেটিনে জানানো হয়েছে ৭,৩০৩ জন পরিযায়ী শ্রমিক এখনও সরকারি কোয়ারেন্টিনে রয়েছেন। ছাড়া পেয়েছেন ১,৯৫,৩৮০ জন পরিযায়ী শ্রমিক।

আরও পড়ুন: একের পর এক অক্সিজেনের পাইপ চুরি মেডিকেল থেকে, পুলিসের জালে ৩

করোনায় আক্রান্তের নিরিখে এখনও অবধি শীর্ষে রয়েছে কলকাতা (৪,৬৫৩), এরপরেই রয়েছে হাওড়া (২,০৮৫), তারপরেই স্থান উত্তর ২৪ পরগনার (১৯৯২)। তবে আগের তুলনায় উদ্বেগ কমেছে উত্তরবঙ্গে। 

.