করোনায় ছড়াচ্ছে গুজব, ১৫টি ফেসবুক পোস্ট তুলে নিল পুলিস

লালকুঠিতে হোটেল মালিক, NGO ও ট্রান্সপোর্ট সিন্ডিকেটের কর্তাদের সঙ্গে বৈঠকে ঠিক হয়েছে, শৈলশহরে আসা প্রত্যেক পর্যটককে হোটেলে ঢোকার সময় একটি ফর্ম ফিল আপ করতে হবে। 

Updated By: Mar 12, 2020, 11:25 AM IST
করোনায় ছড়াচ্ছে গুজব, ১৫টি ফেসবুক পোস্ট তুলে নিল পুলিস

নিজস্ব প্রতিবেদন: মারণ ভাইরাস করোনা নিয়ে ভুয়ো খবর ছড়ানোয় ১৫টি ফেসবুক পোস্ট ব্লক করে দিল দার্জিলিং পুলিস। এ ছাড়াও সংক্রমণ ঠেকাতে একাধিক নতুন পদক্ষেপ নিয়েছে দার্জিলিং জেলা প্রশাসন ও জিটিএ। লালকুঠিতে হোটেল মালিক, NGO ও ট্রান্সপোর্ট সিন্ডিকেটের কর্তাদের সঙ্গে বৈঠকে ঠিক হয়েছে, শৈলশহরে আসা প্রত্যেক পর্যটককে হোটেলে ঢোকার সময় একটি ফর্ম ফিল আপ করতে হবে। 

যেখানে, গত ১০-১৫ দিনে তাঁরা কোথায় কোথায় গেছেন, তা লিখতে হবে। যদি সন্দেহজনক কিছু মেলে, সঙ্গে সঙ্গে পুলিস ও CMOH-কে তা জানাবে হোটেল কর্তৃপক্ষ। প্রয়োজনে নজরদারির জন্য তাঁকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হবে। 

কালিম্পং, দার্জিলিং-এর গাড়ি চালকদের সুরক্ষার কথা ভেবে ইতিমধ্যেই  ১৫ হাজার মাস্ক আনিয়েছে জিটিএ। আরও ১৫ হাজারের বরাত দেওয়া হয়েছে। শিমূলবাড়ি ও মানেভঞ্জনে অতিরিক্ত স্ক্রিনিং ক্যাম্প শুরু করতে চলেছে প্রশাসন। সচেতনতা বাড়াতে স্বনির্ভর গোষ্ঠীকে কাজে লাগাতে চাইছে জিটিএ। নাটক, গান, ব্যানার, পোস্টারের মাধ্যমে চলবে প্রচার।

.