নিজস্ব প্রতিবেদন: করোনার বিরুদ্ধে লড়াইয়ে আশার আলো। ভেন্টিলেশনে টানা ১০ দিনের অসম লড়াইয়ে জয়ী মাত্র ১৮ দিনের  শিশু। একরত্তির এই লড়াইয়ে সঙ্গী বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিত্সক ও চিকিত্সাকর্মীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-চারটি ধাপে ভাঙা হবে পোস্তা উড়ালপুল, ১৫ জুন থেকে কাজ শুরু


মাসখানেক আগে বীরভূমের রামপুরহাট হাসপাতাল থেকে রেফার হয়ে বর্ধমান মেডিক্যাল কলেজে(Bardhaman Medical College) আসে শিশুটি। বাড়ি মুর্শিদাবাদের নবগ্রামে। নিউরো সমস্যা থাকায় শিশুটিকে ভর্তি করা হয় হাসপাতালের শিশু বিভাগে। তার পর থেকে শ্বাসকষ্টে ভুগতে শুরু করে শিশুটি। তিনদিন পর তার কোভিড পরীক্ষা করা হয়। দেখা যায় রিপোর্ট পজিটিভ।


এদিকে, ধীরে ধীরে শিশুর শারীরিক অবস্থার অবনতি শুরু হয়। ফুসফুস ও হৃদপিন্ডে সংক্রমণ ছড়িয়ে পড়ে। শেষপর্যন্ত তাকে ভেন্টিলেশন(Ventilation) সাপোর্টে রাখতে হয়। টানা ১০ দিন লড়াইয়ের পর সুস্থ হয় শিশুটি। গত ৬ই মে ফের তার কোভিড টেস্ট করানো হয়। রিপোর্ট নেগেটিভ আসে। অন্যান্য পরীক্ষা করে দেখা য়ায় ফুসফুস ও হার্টের সংক্রমণও কেটে গিয়েছে। এখন সে শিশুবিভাগে চিকিৎসাধীন। নিউরো সমস্যার জন্য তাকে বর্ধমান মেডিক্যাল কলেজে হাসপাতালের সুপার স্পেশালিটি উইং অনাময়-এ পাঠানো হবে।


আরও পড়ুন-মুকুল রায়ের স্ত্রীকে দেখতে হঠাৎ হাসপাতালে Abhishek, জল্পনা রাজনৈতিক মহলে 


হাসপাতালের তরফে জানানো হয়েছে, শিশুরা কোভিড থেকে সেরে উঠছে, এমন নজির রয়েছে। কিন্তু এত ছোট বাচ্চা এবং অত্যন্ত জটিল অবস্থা থেকে সেরে উঠছে, এটা আমাদের কাছে বিরাট ব্যপার। শিশুটি এখন সুস্থ। নিউরো সমস্যা নিয়ে এরপর চিকিৎসা শুরু হবে। চিকিৎসক, নার্সিংস্টাফ সকলের চেষ্টায় এই কর্মকান্ড সফল হয়েছে।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)