করোনা পজেটিভ ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ, আতঙ্ক বর্ধমান মেডিক্যাল ও কাটোয়া মহকুমা হাসপাতালে

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তড়িঘড়ি বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ৩৮ জন এবং কাটোয়া মহকুমা হাসপাতালের ১৮ জনকে কোয়রেন্টাইনে পাঠানো হয়।

Updated By: Apr 20, 2020, 12:21 PM IST
করোনা পজেটিভ ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ, আতঙ্ক বর্ধমান মেডিক্যাল ও কাটোয়া মহকুমা হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন : ক্যান্সার আক্রান্ত বৃদ্ধের শরীরে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ। আর তারপরই কোয়ারেন্টাইন করা হল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও কাটোয়া মহকুমা হাসপাতালের মোট ৫৬ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীকে।

জানা গিয়েছে, ক্যানসার আক্রান্ত ওই বৃদ্ধ মুর্শিদাবাদের বাসিন্দা। তাঁকে চিকিৎসার জন্য প্রথমে কাটোয়া মহকুমা  হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি বেশ কয়েকদিন ভর্তি ছিলেন। তারপর তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা করানো হয়। সেখানেই চিকিৎসার সময় তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা যায়। করোনা উপসর্গ পাওয়ার পরই ওই বৃদ্ধকে বর্ধমানে ২ নম্বর জাতীয় সড়কের ধারে নির্দিষ্ট কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

এরপরই তাঁর করোনা পরীক্ষা করা হয়। দুদিন আগে ওই বৃদ্ধের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। এই ঘটনা সামনে আসার পরই চাঞ্চল্য ছড়ায়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তড়িঘড়ি বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ৩৮ জন এবং কাটোয়া মহকুমা হাসপাতালের ১৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানোর নির্দেশ দেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব রায় জানিয়েছেন, "ওই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সরকারি কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গতকাল ওই বৃদ্ধকে কলকাতার একটি কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।"

আরও পড়ুন, 'নোভেল করোনা পরীক্ষার কিটে ত্রুটি, ভুল রেজাল্ট আসছে', রাজ্যের অভিযোগ স্বীকার নাইসেড কর্তার

.