ঘরেই ডাক্তার-অক্সিজেন-ওষুধ পাবেন করোনা উপসর্গ থাকা রোগীরা, সিউড়িতে চালু 'চলমান চেম্বার'

করোনার উপসর্গ রয়েছে অথচ ডাক্তারের কাছে যাবেন কিনা ভাবছেন এমন মানুষজনের জন্য এগিয়ে এলেন সিউড়ির কয়েকজন যুবক। তাঁদের উদ্যোগেই চালু হয়েছে 'চলমান চেম্বার'।  টোটোয় চড়ে রোগীর বাড়ি পৌঁছে যাচ্ছেন চিকিত্সকরা।

Updated By: May 19, 2021, 10:01 PM IST
ঘরেই ডাক্তার-অক্সিজেন-ওষুধ পাবেন করোনা উপসর্গ থাকা রোগীরা, সিউড়িতে চালু 'চলমান চেম্বার'

নিজস্ব প্রতিবেদন: করোনার উপসর্গ রয়েছে অথচ ডাক্তারের কাছে যাবেন কিনা ভাবছেন এমন মানুষজনের জন্য এগিয়ে এলেন সিউড়ির কয়েকজন যুবক। তাঁদের উদ্যোগেই চালু হয়েছে 'চলমান চেম্বার'।  টোটোয় চড়ে রোগীর বাড়ি পৌঁছে যাচ্ছেন চিকিত্সকরা।

আরও পড়ুন-নারদ মামলার শুনানি শেষে বহাল স্থগিতাদেশ, জেল হেফাজতেই Firhad, Subrata-রা

কী থাকবে ওই 'চলমান চেম্বার'-এ? উদ্যোক্তারা জানিয়েছেন টোটোয় ওই 'চলমান চেম্বার'-এ থাকছেন চিকিত্সক, অক্সিজেন সিলিন্ডার(Oxugen), থার্মাল স্ক্যানিং মেশিন, অক্সিমিটার-সহ চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম। রোগীর ঘরেই তাঁকে দেখে প্রয়োজনীয় পরামর্শ দেবেন চিকিত্সকরা। 

সিউড়ির(Suri) মানুষদের জন্য এই উদ্যোগে সামিল হয়েছেন সিউড়ি হাসপাতালের মনরোগ বিশেষজ্ঞ ডা জিষ্ণু ভট্টাচার্য ও রামপুরহাট মেডিক্যাল কলেজের শিশুরোগ বিশেষজ্ঞ ডা প্রিয়ন্ত সরকার।

আরও পড়ুন-Suvendu ও ৩ সাংসদের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু করার অপেক্ষায় CBI 

উদ্যোক্তা প্রিয়নীল পাল জানালেন, সিউড়ি শহরে যেসব মানুষ অসুস্থ হয়ে বাড়িতেই থাকবেন, হাসপাতালে যেতে পারবেন না তাদের কাছেই পৌঁছে যাবে 'চলমান চেম্বার'। প্রাথমিকভাবে রোজ ১০ জন রোগীকে পরিষেবা দেওয়া যাবে। কেউ মনে করলে চলমান চেম্বারের ফোন নম্বরে ফোন করলেও পেয়ে যাবেন পরিষেবা। 

.