Covid-19: কমল পরীক্ষা, কলকাতায় এক ধাক্কায় অর্ধেক কোভিড আক্রান্ত

রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। 

Updated By: Oct 15, 2021, 11:47 AM IST
Covid-19: কমল পরীক্ষা, কলকাতায় এক ধাক্কায় অর্ধেক কোভিড আক্রান্ত

নিজস্ব প্রতিবেদন: আগের দিনের চেয়ে কমল রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ। তবে তা কতটা স্বস্তির এখনই বলা যাচ্ছে না। কারণ নমুনা পরীক্ষাও অনেকটাই কম। বেড়েছে সংক্রমণ হার। বুধবারের চেয়ে একধাক্কায় অর্ধেক কমল কলকাতায় আক্রান্তের সংখ্যা। 

স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ১১৮ জনের। এর মধ্যে করোনা আক্রান্ত ৫৩০। ফলে পরীক্ষা অনেকটাই কম হয়েছে। সংক্রমণ হার বেড়ে হয়েছে ২.৭৪ শতাংশ। আগের দিনের চেয়ে কলকাতায় সংক্রমণ অর্ধেক কমে গিয়েছে। বুধবার সংক্রামিত হয়েছিলেন ২০৩ জন। তা বৃহস্পতিবার কমে হয়েছে ১০২। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৯৭। হাওড়া ও হুগলিতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৪১ ও ৬০। 

রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। কলকাতা, হাওড়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে মারা গিয়েছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৬০১ জন। সক্রিয় আক্রান্ত ৭,৫৭৬। 

উৎসবে টিকাকরণে ভাটা। মাত্র ৭ হাজার ৩৭১ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪,৯৯৮ জন। ২,৩৭৩ জন পেয়েছেন টিকার দ্বিতীয় ডোজ। 

আরও পড়ুন- Covid টিকাকরণ ১০০ কোটি হলেই দেশজুড়ে প্রচারের কৌশল Modi সরকারের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)