Corona Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা, সুস্থতার হারও বেশ ভাল

বাংলায় এ পর্যন্ত ১ কোটি ৪০ লক্ষ টিকা (Covid Vaccine) দেওয়া হয়েছে।  

Updated By: May 30, 2021, 09:17 PM IST
Corona Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা, সুস্থতার হারও বেশ ভাল

নিজস্ব প্রতিবেদন: অবশেষে নীচের দিকেই নামছে পশ্চিমবঙ্গে দৈনিক করোনা আক্রান্তের (Corona Daily Cases) গ্রাফ। যা নিঃসন্দেহে স্বস্তিদায়ক খবর রাজ্যবাসীর কাছে। গত শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই সুখবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) শুনিয়ে ছিলেন। 

৩০ মে পর্যন্ত রাজ্যে মোট করোনাক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৬৬ হাজার ২৪০। রবিবার অর্থাৎ আজ নতুন করে সক্রিয় করোনা কেস ১১ হাজার ২৮৪। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ১২ লক্ষ ৫৫ হাজার ৯৩২ জন। এদিন পর্যন্ত মৃতের মোট সংখ্যা ১৫ হাজার ৪১০ (+১৪২)। গত দু'দিনে মৃতের সংখ্যা কিছুটা বেড়েছে। সক্রিয় করোনা কেসের সংখ্যা ৯৪ হাজার ৮৯৮। গত ২৪ ঘণ্টায় যা ৭৫০০ কম। ডিসচার্জ রেট ৯১.৯৩ শতাংশ। এমনটাই জানাচ্ছে স্বাস্থ্য দফতরের মেডিক্যাল বুলেটিন। 

আরও পড়ুন: Covid হাসপাতালে ঢুকতে দিতে হবে! জলপাইগুড়িতে বিক্ষোভ রোগীর পরিজনদের

পরিসংখ্যান দিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ,''কোভিড সংক্রমণের হার ৩৩ শতাংশ থেকে নেমে গিয়েছে ১৮-১৯ শতাংশে। সাধারণ মানুষ সাহায্য না করলে এটা হতে পারত না। আরও ১৫ দিন বিধিনিষেধ ধরে রাখলে এই হার ভালো হবে। দ্বিতীয় ঢেউয়ে গড় মৃত্যু ০.৫৬%। প্রথম ঢেউয়ে ছিল ১.৬৭ শতাংশ।'' বাংলায় এ পর্যন্ত ১ কোটি ৪০ লক্ষ টিকা (Covid Vaccine) দেওয়া হয়েছে বলেও জানান মমতা। করোনা সংক্রমণ রুখতে রাজ্যে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে । প্রথম দফায় ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল। পরে তা বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত করা হয়।

.