ফের এক ধাক্কায় বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, রাজ্যে মৃত শতাধিক

১৮ হাজার ছাপিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৮ হাজার ১০২ জন। একদিনে মৃত্যু হয়েছে ১০৩ জনের। 

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 5, 2021, 08:49 PM IST
ফের এক ধাক্কায় বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, রাজ্যে মৃত শতাধিক

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। রাজ্যে উর্ধমুখী কোভিড গ্রাফ। ফের একদিনে আক্রান্তের সংখ্যায় রেকর্ড রাজ্যে। এবার ১৮ হাজার ছাপিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৮ হাজার ১০২ জন। মৃতের সংখ্যা একটু কমলেও তা শতাধিক। একদিনে মৃত্যু হয়েছে ১০৩ জনের। 

আরও পড়ুন:Koel-র মাতৃত্বের এক বছর, ছোট্ট কবীরকে ভালবাসায় ভরিয়ে দিল নেটদুনিয়া

উত্তর ২৪ পরগণায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা। তারপরেই স্থান কলকাতার। দুই জায়গায়ই আক্রান্তের সংখ্যা প্রায় চার হাজার ছুঁইছুঁই। উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩ হাজার ৯৮২ জন, মৃতের সংখ্যা ২৭জন। কলকাতায় একদিনে ৩ হাজার ৯৭৩ জন আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ২৫ জনের। স্বভাবতই উদ্বেগ বাড়ছে সর্বত্র। এই পরিস্থিতিতে রাজ্য প্রশাসন কোভিড সংক্রমণ রুখতে মাঠে নেমেছেন পুরোদমে।

আরও পড়ুন: ‘নগরের নটী’ বিতর্কে গর্জে উঠলেন Tanusree, Payel, তথাগত রায়কে দিলেন 'মুহ-তোড়' জবাব

বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, অতিমারী মোকাবিলায় সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার থেকে রাজ্যের সমস্ত লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি পরিবহণে ৫০ শতাংশ যাত্রী
থাকবেন। দূরপাল্লার বাস ও ট্রেন থেকে বিমান যাতায়াতেও কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করল প্রশাসন। রিপোর্ট পজিটিভ হলেই সোজা আইসোলেশনে পাঠানো হবে সেই ব্যক্তিকে। সরকারি ও বেসরকারি দফতরে ৫০ শতাংশ হাজিরা থাকবে। বাজার খোলা থাকবে সকাল ৭-১০ টা আর বিকেল ৫-৭ টা। সোনা-গয়নার দোকান খোলা থাকবে ১২-৩ টে। ব্যাঙ্কের পরিষেবা চালু থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২ টো। বিশেষ করে রাজ্যে সব রাজনৈতিক ও সামাজিক সমাবেশ বন্ধ করল প্রশাসন। ৫০ জনের বেশি জমায়েত নয় কোথাও, তারও অনুমতি নিতে হবে, এমন নির্দেশিকা জারি করল রাজ্য।