Jalpaiguri Awas Yajona Home Scam: গোয়াল ঘর দেখিয়ে আবাস যোজনায় নাম! সাফাই দিলেন পঞ্চায়েত সদস্য

 এনিয়ে কোনও সদুত্তর দিতে পারেননি পঞ্চায়েত সদস্য রেজিনা বেগম। তবে গোলমালের কথা স্বীকার করে নেন তিনি। এিয়ে তিনি বলেন, লিস্ট বিভ্রাটের বিষয়টি ডিএম দেখছেন

Updated By: Dec 27, 2022, 04:51 PM IST
Jalpaiguri Awas Yajona Home Scam: গোয়াল ঘর দেখিয়ে আবাস যোজনায় নাম! সাফাই দিলেন পঞ্চায়েত সদস্য

প্রদ্যুত দাস: কারও পাকা বাড়ি, কারও আবার ভাঙাচোরা গোয়াল ঘরের ছবি দেখিয়ে নাম তোলা হয়েছে আবাস যোজনায় বাড়ি প্রাপকের তালিকায়। অন্যদিকে, মাথার উপরে শুধুই ছাউনি যাঁরা তিনি ঘর পাননি। এনিয়ে প্রবল হইচই জলপাইগুড়ি জেলার সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত এলাকার চৌধুরীপাড়ায়।

আরও পড়ুন-করোনার নেজাল ভ্যাকসিনের দাম কত; কবে আসছে বাজারে, জানাল ভারত বায়োটেক

আবদুল জব্বার নামে এক গ্রামবাসী বলেন, ঘর নেই। ঘর চাই। প্রথম লিস্টে আমার নাম ছিল। এখন সার্ভের পর আর লিস্টে নাম নেই। আমরা ভাঙাচোর ঘরে থাকি। আমরা কেন ঘর পাব না? প্রধান, পঞ্চায়তকে জানিয়েছি। পঞ্চায়েতর যারা সদস্য ছিল তারা লিস্টে পড়ে গিয়েছে। আমরা বাতিল হয়ে গিয়েছি।

অন্যদিকে, একই গ্রাম পঞ্চায়েত এলাকায় লিস্টে নাম রয়েছে হৃদয় বর্মনের। তাঁর বাড়ি পাকা ও ছাদ দেওয়া। গোয়ালঘর দেখিয়েই লিস্টে নাম উঠেছে হৃদয়বাবুর। স্ত্রী-মেয়ে, মা-বাবা একই সঙ্গে রয়েছেন পাকা বাড়িতে। যদিও হৃদয় আলাদা খান। তাই তাদেরও বাড়ির প্রয়োজন বলে হৃদয় বাবুর স্ত্রী অর্পিতা বর্মন জানালেন।

কেন এমন সমস্যা? এনিয়ে কোনও সদুত্তর দিতে পারেননি পঞ্চায়েত সদস্য রেজিনা বেগম। তবে গোলমালের কথা স্বীকার করে নেন তিনি। এিয়ে তিনি বলেন, লিস্ট বিভ্রাটের বিষয়টি ডিএম দেখছেন। যাদের পাকা বাড়ি রয়েছে অথচ তাদের নামে আবাস যোজনার তালিকায় রয়েছে তাদের নাম কেটে দেওয়া হচ্ছে। সংশোধন করা লিস্ট আসবে। সেই অনুযায়ী তারা ঘর পাবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.