Sandeshkhali Bandh: প্রাক্তন বিধায়ক নিরাপদর মুক্তি চাই, সোমবার ১২ ঘণ্টার সন্দেশখালি বনধের ডাক সিপিএমের

Sandeshkhali Bandh: সন্দেশখালির ঘটনায় ১১৭ অভিযুক্তদের মদ্যে রয়েছেন নিরাপদ সর্দারও। তাঁর বিরুদ্ধে উস্কানি দেওয়া, গোলমাল পাকানোর অভিযোগ রয়েছে বলে খবর

Updated By: Feb 11, 2024, 08:59 PM IST
Sandeshkhali Bandh: প্রাক্তন বিধায়ক নিরাপদর মুক্তি চাই, সোমবার ১২ ঘণ্টার সন্দেশখালি বনধের ডাক সিপিএমের

বিমল বসু: রবিবার সকালে আচমকাই কলকাতার বাঁশদ্রোণী থেকে গ্রেফতার করা হয় সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে। খবর পেয়ে বাঁশদ্রোণী থানায় ছুটে আসেন সিপিএম নেতারা। শেষপর্যন্ত তাঁকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় বসিরহাট থানায়। সেই ঘটনার প্রতিবাদ ও নিরাপদ সর্দারের মুক্তির দাবিতে সোমবার সন্দেশখালি ১ ও সন্দেশখালি ২ নম্বর ব্লকে ১২ ঘণ্টার বনধ ডাকল সিপিএম।

আরও পড়ুন-বাবা-মা আমাকে ভোট দিতে না চাইলে কী করবে, স্কুলে গিয়ে শিশুদের শেখালেন বিধায়ক

বনধের পাশাপাশি সোমবার বেলা এগারোটা থেকে বসিরহাটে এসপি অফিসের সামনে বিক্ষোভ দেখাবেন সিপিএম কর্মী-সমর্থকরা। সিপিএমের দাবি, অভিযুক্ত শাহজাহান শেখের বিরুদ্ধে হামলার অভিযোগের পর ৩৪ দিন কেটে গিয়েছে। তাকে গ্রেফতার করা যায়নি। অথচ যে নিরাপদ সর্দার ঘটনাস্থলেই ছিলেন না তাকে কেন গ্রেফতার করা হল। এর জবাব দিতে হবে। রবিবার সন্ধেতেও বসিরহাট থানায় বিক্ষোভ দেখায় সিপিএম কর্মীরা।

উল্লেখ্য, আাগামিকাল সন্দেশখালি যেতে পারেন রাজ্যপাল, বিজেপির কিছু কর্মসূচি রয়েছে। তার উপরে বামেদের বনধ। সবে মিলিয়ে সোমবার উত্তাপ বাড়বে সন্দেশখালিতে। সিপিএমের দাবি, যেদিন ইডির উপরে হামলা হয় সেইদিন সন্দেশখালিতে ছিলেন না নিরাপদ সর্দার। সেইদিন তিনি ছিল রাজ্য কমিটির বৈঠকে। পরদিন তিনি চলে যান বীরভূম। তাই কিসের ভিত্তিতে নিরাপদবাবুকে গ্রেফতার করা হল তার জবাব পুলিসকে দিতে হবে। এনিয়ে আইনি লড়াই লড়বে সিপিএম। যে শাহজাহানকে পুলিস খুঁজে পাচ্ছে না পুলিস, সেই পুলিস কী এমন অভিযোগ পেল যে বাঁশদ্রোণীতে এসে নিরাপদবাবুকে গ্রেফতার করতে হল!

প্রসঙ্গত, নিরাপদবাবু নাকি এক সময় বলেছিলেন, পুলিস শাহজাহানকে আড়াল করছে। শেখ শাহজাহানকে সন্দেশখালি থেকে বেরিয়ে কোরাকাঠিতে যেতে দেখেছি। কোরাকাঠির প্রধান কণিকা রায়ের বাড়িতেই সে রাত কাটিয়েছে। তার পরেও পুলিস তাঁকে খুঁজে পাচ্ছে না। আসলে পুলিস তাকে কড়া নিরাপত্তার মধ্যে রেখেছে। পুলিস তাঁকে গার্ড করে রেখেছে যাতে তার নাগাল না পাওয়া যায়। সন্দেশখালির বাইরে শাহজাহানের নিরাপত্তা নেই। সন্দেশখালিতেই তাঁকে থাকতে হবে। তাই সে এদিকে ওদিক ঘুরে বেড়াচ্ছে। আমরা জানি পুলিস চাইলেই তাকে ধরতে পারে।

সন্দেশখালির ঘটনায় মোট ১১৭ জনের নামে অভিযোগ দায়ের হয়েছে। তাদের মধ্যে রয়েছে নিরাপদ সর্দারও। অভিযোগ, তৃণমূল জেলা পরিষেদর সদস্য শিবু হাজরাকে খুনের চেষ্টা, সাধারণ মানুষকে উস্কানি দেওয়া, পুলিসকে হেনস্থা করা অভিযোগ রয়েছে নিরাপদ সর্দারের বিরুদ্ধে। তবে ওই গ্রেফতার নিয়ে সিপিএম নেতা ও আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেন, যে শিবু হাজরার বিরুদ্ধে এত অভিযোগ তাকে গ্রেফতার না করে নিরাপদকে গ্রেফতার করা হল। আমরাও ছেড়ে কথা বলব না। এর জন্য আইনি লড়াই আমরা লড়ব।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.