আয়লার মতো শক্তি নিয়ে আসছে বুলবুল, তবে রবিবার সকালেই পরিষ্কার হয়ে যাবে আকাশ

সাংবাদিক সম্মেলনে আলিপুর দফতরের অধিকর্তা ডি কে দাস জানিয়েছেন, আয়লার সমান শক্তি নিয়েই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে বুলবুল। 

Updated By: Nov 9, 2019, 07:07 PM IST
আয়লার মতো শক্তি নিয়ে আসছে বুলবুল, তবে রবিবার সকালেই পরিষ্কার হয়ে যাবে আকাশ

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে থরহরিকম্প রাজ্যের উপকূলবর্তী অঞ্চলগুলি। পরিস্থিতির ওপর নজর রাখতে নবান্নের কন্ট্রোলরুম যাচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রমশ এ রাজ্যের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার দিকে বাঁক নিচ্ছে অতি ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুল। এই মুহূর্তে গঙ্গাসাগর থেকে ১০০ কিমি দূরে রয়েছে ঘূর্ণিঝড় বুলবুল। হাওয়ার বেগ প্রতি ঘণ্টায় ১৩৫ কিলোমিটার।

আজ রাত ৮ টা থেকে ১১ টার মধ্যে উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় বুলবুল। ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ দুই ২৪ পরগনা, হাওড়া, কলকাতায় ভারী বর্ষণ শুরু হয়েছে। সাংবাদিক সম্মেলনে আলিপুর দফতরের অধিকর্তা ডি কে দাস জানিয়েছেন, আয়লার সমান শক্তি নিয়েই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে বুলবুল। যদিও এক্ষেত্রে আয়লার মত ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা কম বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: বুলবুল মোকাবিলায় তৎপর রাজ্য প্রশাসন, বিকেল থেকে নবান্নের কন্ট্রোলরুমে থাকবেন মুখ্যমন্ত্রী

আজ সন্ধের পর থেকে রাতের মধ্যে যে কোনও সময়ে উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়টি। এরপর সুন্দরবন থেকে বাংলাদেশে ঢুকবে বুলবুল। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কাল সকাল থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। বিকেলের পর দুর্যোগ সম্পূর্ণ কেটে যাবে বলেই হাওয়া অফিসসূত্রে খবর।