আগামী সপ্তাহেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়, জারি হল আশঙ্কার পূর্বাভাস

২৩ - ২৬ অক্টোবরের মধ্যে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী ২ জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। 

Updated By: Oct 20, 2018, 02:02 PM IST
আগামী সপ্তাহেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়, জারি হল আশঙ্কার পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: লক্ষ্মীপুজোর আগেই বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হতে পারে বলে পূর্বাভাস জারি করল বেসরকারি আবহাওয়া সংস্থা। পূর্বাভাস অনুসারে ওই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। যার জেরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে। ব্যাপক প্রভাব পড়তে পারে ত্রিপুরা ও মিজোরামে। 

পূর্বাভাস অনুসারে ২১ অথবা ২২ অক্টোবর আন্দামান সাগরে তৈরি হতে পারে নিম্নচাপ। যা ২৩ - ২৬ অক্টোবরের মধ্যে বাংলাদেশের চট্টগ্রাম বা সংলগ্ন মায়ানমারের আরাকান প্রদেশ দিয়ে ভূভাগে প্রবেশ করতে পারে। ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় ৫৫ - ১০০ কিলোমিটার। 

ছবি - সাইক্লোন নিউজ বে অফ বেঙ্গল

এর জেরে ২৩ - ২৬ অক্টোবরের মধ্যে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী ২ জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। 

ডিজে-র সঙ্গে নাচ! পৃথক দুর্ঘটনায় শোভাযাত্রায় পিষে মৃত্যু ৮ জনের

নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হলে উত্তর - পূর্ব ভারতের ত্রিপুরা ও মণিপুরে ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। সেক্ষেত্রে ঝড়ের সঙ্গে হতে পারে প্রবল বর্ষণ। 

.