Kamarhati: ডায়েরিয়ার প্রকোপ বাড়ছে ক্রমশই, মৃত্যু আরও ২ জনের

পরিস্থিতির উপর নজর রাখছে স্বাস্থ্য দফতর।

Updated By: Sep 8, 2021, 11:43 PM IST
Kamarhati: ডায়েরিয়ার প্রকোপ বাড়ছে ক্রমশই, মৃত্যু আরও ২ জনের

নিজস্ব প্রতিবেদন: জল নাকি খাবার, কীভাবে ছড়াল সংক্রমণ? কামারহাটি পুর এলাকায় ডায়েরিয়ায় আক্রান্তের সংখ্য়া বাড়ছে ক্রমশই। মারা গিয়েছেন আরও ২ জন। পরিস্থিতির উপর নজর রাখছে পুরসভা ও জেলা প্রশাসন। বাড়ি বাড়িতে গিয়ে চলছে সচেতনতামূলক প্রচার। ৯ জনের সোয়াব ও ৪ এলাকা থেকে জলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে নাইসেড-এ। রিপোর্ট আসেনি এখনও।

পরিস্থিতি ঠিক কতটা ভয়াবহ? স্টেট আর্বান ডেভালপমেন্ট এজেন্সি বা SUDA-র পরিসংখ্যা, কামারহাটিতে এখনও পর্যন্ত ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬০ জন। ৭৬ জনকে ভর্তি করা হয়েছে সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে, আর ৪০ জনকে কামারহাটি এএসআই হাসপাতালে। এলাকায় মেডিক্যাল ক্যাম্প খুলেছে পুরসভা। ক্নোরিন ঢেলে ইতিমধ্য়েই সমস্ত জলাধারের জল পরিশুদ্ধ করা হয়েছে। জেলা প্রশাসনের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে স্বাস্থ্য দফতরের  আধিকারিকরা। 

আরও পড়ুন: Midnapur: পিটিয়ে খুন! নিহত সমর্থকের দেহ নিয়ে মিছিল বিজেপি নেতৃত্বের

এদিকে রোগীদের চাপ এতটাই যে, সাগর দত্ত মেডিক্য়াল কলেজে ডায়েরিয়া আক্রান্তদের চিকিৎসার জন্য আলাদা একটি ওয়ার্ড চালু হয়েছে। পরিস্থিতি সবচেয়ে খারাপ ১,২,৩,৪ ও ৫ নম্বর ওয়ার্ডে। অসুস্থ হয়ে পড়েছেন বহু  মানুষ। বাদ যায়নি শিশুরাও।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.