অভিনন্দন যাত্রায় 'আক্রান্ত' দিলীপ ঘোষ, ট্যাবলো ভাঙচুরের অভিযোগ

এই ঘটনায় বিজেপি তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে।

Updated By: Jan 18, 2020, 05:16 PM IST
অভিনন্দন যাত্রায় 'আক্রান্ত' দিলীপ ঘোষ, ট্যাবলো ভাঙচুরের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: আক্রান্ত দিলীপ ঘোষের ট্যাবলো। ভাঙচুর করা হল দিলীপ ঘোষের ট্যাবলো। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের নিমতালয়ে। ট্যাবলো ভাঙচুরের ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে গেরুয়া শিবির।

এদিন পূর্ব মেদিনীপুরে অভিনন্দন যাত্রা কর্মসূচি ছিল বিজেপির। সেই কর্মসূচি পালন করতে গিয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রথমে নন্দীগ্রামের রেয়াপাড়াতে বাধার মুখে পড়েন। দিলীপ ঘোষের গাড়ি আটকায় পুলিস। পুলিসের তরফে দাবি করা হয় যে, প্রশাসনের তরফে এই সভা করার কোনও অনুমতি নেই। অভিনন্দন যাত্রা করতে গেলে, আইন-শৃঙ্খলা ভাঙতে পারে, তাই গাড়ি ও ট্যাবলো আটাকানো হয়েছে।

এদিকে পুলিসের বিরুদ্ধে পাল্টা অসহযোগিতার অভিযোগ এনেছেন দিলীপ ঘোষ। তিনি তোপ দাগেন, "পশ্চিমবঙ্গ পুলিসের এখন একটাই কাজ। রাজ্যে অনুপ্রবেশকারী ও রোহিঙ্গাদের বাধা না দেওয়া। আর বিজেপিকে বাধা দেওয়া। বিজেপির অভিনন্দন যাত্রা ভন্ডুল করার জন্য সমস্ত ফেরি ও রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিস।"

পুলিস ট্যাবলো আটকানোর সঙ্গে সঙ্গেই উত্তেজনার সৃষ্টি হয়। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় বিক্ষোভকারীদের।  বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করতে দেখা যায় পুলিসকে। এরপরই গাড়ির অভিমুখ ঘুরিয়ে চণ্ডীপুরের দিকে ফিরে যায় মিছিল। নন্দীগ্রামে যেতে বাধা পেয়ে নিমতৌড়ির হরিদাসপুরে অভিনন্দন যাত্রায় যোগ দিতে যান দিলীপ ঘোষ।

আরও পড়ুন, NRC নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশের দিকে তাকিয়ে পাক সার্কাসের আন্দোলনকারীরা

সেখানে যাওয়ার পথে দ্বিতীয়বার বাধার মুখে পড়েন দিলীপ ঘোষ। রাধামনির নিমতালয় আটকানো হয় গাড়ি। তখন রামতারক দিয়ে ঘুরে হরিদাসপুরে যাওয়ার চেষ্টা করেন দিলীপ ঘোষ। অভিযোগ, সেইসময়ই যে ট্যাবলোতে দিলীপ ঘোষের যাওয়ার কথা ছিল, তা ভাঙচুর করা হয়। এই ঘটনায় বিজেপি তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে। যদিও, অভিযোগ অস্বীকার করেছে ঘাসফুল শিবির।

.