পাহাড় ইস্যুতে তৃণমূলের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ দিলীপ ঘোষের

Updated By: Oct 14, 2017, 03:00 PM IST
পাহাড় ইস্যুতে তৃণমূলের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিবেদন : পাহাড় ইস্যুতে তৃণমূলের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ তুলল বিজেপি। বিমল গুরুংকে তাড়িয়ে নিজেদের স্বার্থসিদ্ধির জন্য বিনয় তামাংকে ক্ষমতা দেওয়া হচ্ছে। তবে সবটাই ধোঁকাবাজি। অভিযোগ তুললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ও। "রাষ্ট্রদ্রোহীদের সঙ্গে হাত মেলাবেন না।" গুরুং ইস্যুতে বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে সতর্কবার্তা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের।  উস্কানিমূলক মন্তব্য করে দিলীপ ঘোষ পাহাড় পরিস্থিতি আরও উত্তপ্ত করে তুলছেন বলেও অভিযোগ করেন তিনি।

প্রসঙ্গত শুক্রবার ফের উত্তপ্ত হয়ে ওঠে পাহাড়। গোপন সূত্রে খবর পেয়ে গুরুংকে ধরতে শুক্রবার দার্জিলিং থেকে ২০ কিলোমিটার দূরে লিম্বু বস্তিতে হানা দেয়। পুলিশের কাছে খবর ছিল সেখানে মোর্চা স্বেচ্ছাসেবকবাহিনীর অস্ত্র প্রশিক্ষণ শিবিরেই লুকিয়ে রয়েছেন গুরুং। পুলিশ এলাকা ঘিরে ফেলা মাত্র পালাতে শুরু করেন গুরুং অনুগামীরা। শুরু হয় পুলিশের সঙ্গে গুলির লড়াই। গুলি লেগে ঘটনাস্থলেই মৃত্যু হয় সাব ইনসপেক্টর অমিতাভ মালিকের। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় প্রচুর অস্ত্রশস্ত্র।

পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে অনড় বিমল গুরং। পাহাড়ে বনধ চালিয়ে যেতে এককাট্টা গুরুংপন্থীরা। অন্যদিকে বিনয় তামাংপন্থীরা বনধ তুলে পাহাড়কে স্বাভাবিক করতে তত্পর। সোমবার বিনয় তামাং সহ জিটিএ-র বাকি সদস্যদের সঙ্গে পাহাড়ের উন্নয়ন ইস্যুতে সোমবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, মোর্চার দুই নেতার মধ্যে দ্বৈরথে আখেরে রাজনৈতিক লাভের অভিসন্ধি আঁটছে তৃণমূল।

আরও পড়ুন, "এভাবে চলে যেতে পারো না", শহিদ স্বামীকে জড়িয়ে আর্তি স্ত্রীর

.