অয়ন ঘোষাল: ঘূর্ণিঝড় ডানার প্রভাবে কলকাতায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হলেও ঝড়ের কোনও প্রভাব ছিল না। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিগত কয়েক বছর ধরে একাধিক ঘূর্ণিঝড়ের সাক্ষী থেকেছে রাজ্য। ঠিক তেমনই সেই সমস্ত ঘূর্ণিঝড়ের প্রভাব কলকাতাতেও আছড়ে পড়েছিল। কিন্তু এবার ডানার প্রভাব সেভাবে পড়ল  না কলকাতাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি লক্ষ করা গেলেও, ঝড় কিন্তু সেইরকমভাবে লক্ষ্য করা যায়নি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে ডানার প্রভাবে আগামী কয়েকদিন ধরে বৃষ্টি চলবে রাজ্যে। পূর্বাভাস এমনই বলছে। ২৬ তারিখ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুর জেলাতে। আর কোথাও কোনও সতর্কতা নেই দক্ষিণবঙ্গে। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে। উত্তরবঙ্গের পাঁচটি জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দুই দিনাজপুর এবং মালদাতেও বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের আশঙ্কা।


২৭ তারিখও দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বেশ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। ওদিকে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। ২৮-২৯ তারিখ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের সমস্ত জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। ৩০-৩১ তারিখ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের পাঁচটি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।


আরও পড়ুুন, Kolkata Record Rainfall: ডানায় রেকর্ড বৃষ্টি কলকাতার এই অঞ্চলে...বাকি কোথায় কত?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)