Flood in Ghatal: ভারী বৃষ্টিতে ঘাটালে বন্যা পরিস্থিতি, প্লাবিত একাধিক গ্রাম, মৃত এক শিশু

শিলাবতী নদীর ভাঙা বাঁধ দিয়ে জল ঢুকে প্লাবিত একাধিক গ্রাম।

Updated By: Oct 1, 2021, 03:47 PM IST
Flood in Ghatal: ভারী বৃষ্টিতে ঘাটালে বন্যা পরিস্থিতি, প্লাবিত একাধিক গ্রাম, মৃত এক শিশু

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিনের ভারী বৃষ্টি, তার উপর জলাধার থেকে জল ছাড়া। দুইয়ে মিলে ঘাটালে আবার বন্যা পরিস্থিতি। জলে ডুবেছে ঘাটাল থানার, রাস্তা, ঘর-বাড়ি, মাঠ-ঘাট। বন্যার জলে ডুবে ৪ বছরের শিশুর মৃত্যু। 

জানা গিয়েছে, ঘাটাল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের গম্ভীরনগর এলাকার বাসিন্দা শ্রীহরি চানক। বৃহস্পতিবার রাতে তাঁর বাড়িতে জল ঢুকে যায়। শুক্রবার সকালে ঘুম থেকে উঠে তাঁরা দেখেন, ৪ বছরের ছেলে সৌম্যদ্বীপ চানকের মৃত্য়ু হয়েছে। শিশুটিকে কোলে নিয়ে ডিঙিতে করে জল পেরিয়ে ঘাটাল হাসপাতালে নিয়ে যায় পরিবার। চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুশোকে কান্নায় ভেঙে পড়েছে পরিবার। জেলা প্রশাসন সূত্রে খবর, জল বাড়ছে ঘাটালের শিলাবতি, ঝুমি-সহ অন্যান্য নদীতে। বৃহস্পতিবার থেকে জল বাড়ছে ঘাটালের গ্রামীণ ও শহর এলাকাগুলিতে। দাসপুর এক ব্লকের শিলাবতী নদীর ভাঙা বাঁধ দিয়ে জল ঢুকে প্লাবিত একাধিক গ্রাম। ঘাটাল পৌরসভার ১৭টির মধ্যে ১৩ টি ওয়ার্ড প্লাবিত। ঘাটাল ব্লকের ১২টির মধ্যে ১০টি গ্রাম পঞ্চায়েত এলাকা প্লাবিত। 

আরও পড়ুন: WB Flood: 'ম্যানমেড বন্যা': 'মাঝরাতে জল ছাড়লে ঘুমন্ত অবস্থায় মানুষ ভেসে যাবে', DVC-কে তোপ Mamata-র

ঘাটালের মনসুকা গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা ঝুমি নদীর জলে প্লাবিত হয়েছে। মাইথন ও মুকুটমণিপুর জলাধার থেকে জল ছাড়ায় ঘাটালের বন্যা পরিস্থিতি উদ্বেগজনক। বিভিন্ন রাস্তাঘাট গুলো জলে ডুবে যাওয়ায় ঘাটাল পুরসভার তরফে খেয়া পারাপারের ব্যবস্থা করা হয়েছে। শিলাবতীর জল বাড়ায় মেরামত করা হচ্ছে ঘাটালের ঐতিহ্যের ভাসাপোল। ঘাটাল মহকুমা প্রশাসনের তরফে পরিস্থিতি মোকাবিলার জন্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে মোতায়েন করা হয়েছে। হু হু করে জল বাড়ায় ঘাটাল মহাকুমার বন্যা পরিস্থিতি উদ্বেগজনক।

আরও পড়ুন: WB Flood: আকাশপথে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে Mamata, 'ম্যান মেড বন্যা', তোপ DVC-কে

ঘাটালের মনসুকা চড়কতলা এলাকায় নদী গর্ভে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে দোতলা পাকা দোকান। মালিক রতন মণ্ডল। ঝুমি নদীর জল উপচে দোকান লাগোয়া রাস্তায় ঢুকে পড়ে। তখনই জলের তোড়ে ভেঙে পড়ে ওই পাকা বাড়িটি। যদিও তখন বাড়ির ভিতর কেউ ছিল না। ফলে প্রাণহানি এড়ানো গিয়েছে।

.