Durga Puja 2022 : অমরত্বের প্রত্যাশা না-থাক, অমরনাথের জাদুর আছে!

Durga Puja 2022 : পুজোর ব্যস্ততা এখন তুঙ্গে। শিল্পীদের তো সেই কবেই ঘুম উড়েছে। ঘুম না উড়েও বা উপায় কী! অসাধারণ সব ভাবনা, যেগুলির দিকে আমরা হাঁ করে তাকিয়ে থাকি, সেগুলি তো আর এক দিনের ফসল নয়। শুধু ভাবনা ভাবলেই হবে! সেই ভাবনাকে ফুটিয়ে তুলতে আরও হাজারও রকমের প্ল্যানিং। একরমই রাত জেগে শিল্পী অমরনাথ নন্দীর নতুন প্রয়াস। পুজোর থিম ভাবনায় এই বছর সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে তুলে ধরতে চেয়েছেন। সেই ভাবনার স্কেচ যদিও প্রস্তুত বেশ কয়েকমাস আগেই।

Updated By: Sep 23, 2022, 07:53 PM IST
Durga Puja 2022 : অমরত্বের প্রত্যাশা না-থাক, অমরনাথের জাদুর আছে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর ব্যস্ততা এখন তুঙ্গে। শিল্পীদের তো সেই কবেই ঘুম উড়েছে। ঘুম না উড়েও বা উপায় কী! অসাধারণ সব ভাবনা, যেগুলির দিকে আমরা হাঁ করে তাকিয়ে থাকি, সেগুলি তো আর এক দিনের ফসল নয়। শুধু ভাবনা ভাবলেই হবে! সেই ভাবনাকে ফুটিয়ে তুলতে আরও হাজারও রকমের প্ল্যানিং। একরমই রাত জেগে শিল্পী অমরনাথ নন্দীর নতুন প্রয়াস। পুজোর থিম ভাবনায় এই বছর সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে তুলে ধরতে চেয়েছেন। সেই ভাবনার স্কেচ যদিও প্রস্তুত বেশ কয়েকমাস আগেই।

প্রতি বছর শিল্পী অমরনাথ নিত্যনতুন থিম উপহার দিয়েছেন শহরবাসীকে, যা নজর কেড়েছে সকলের। মণ্ডপ ভরে উঠবে সুরসম্রাজ্ঞী লতার ছবিতে। তার তোড়জোর চলেছে একেবারে পুরোদস্তুরে। সবসময় সন্ধান করে গিয়েছেন, কী ভাবে ভাবনাকে সহজ-সরল ভাবে ফুটিয়ে তুলবেন। কখনও শিল্পের সঙ্গে একচুল আপস করেননি। এই অক্লান্ত পরিশ্রমের ফল অবশ্যই বৃথা যায়নি। শিল্পী অমরনাথবাবু গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে, অফিসিয়াল পার্টিসিপ্যান্ট হিসেবে সফল ভাবে নামও লিখিয়েছেন। এখানেই শেষ নয়। এই অভিযানে তিনি সফলও হন। মোস্ট ফোটোজ অফ্ ড্রয়িং আপলোডেড টু ফেসবুক ইন ওয়ান হাওয়ার অর্থাৎ এক ঘন্টায় সবচেয়ে বেশি মানুষের ছবি এঁকে এবং তা ফেসবুকে আপলোড করে গিনেস বুকে রেকর্ডও গড়ে ফেলেছেন অমরনাথ।

আরও পড়ুন : Durga Puja 2022 : লক্ষ্মীর ভান্ডারেই পুজো, আয়োজনে লক্ষ্মীরাই...

গত বছরই অমরনাথ বাবু ২৩ অক্টোবর, নিজের নাম তুলেছেন ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে। তাঁর ঝুলিতে এরকম আরও অনেক চমক রয়েছে। মাত্র ২ মিনিট ৩৩ সেকেন্ডের মধ্যে এঁকে ফেলেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের স্কেচ। চলতি বছরেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে অফিসিয়াল পার্টিসিপ্যান্ট হিসেবে নিজের নাম নথিভুক্ত করেছেন। তাঁর অসাধারণ কাজ যখন সমগ্র দুনিয়াকে মুগ্ধ করেছে বারবার। ভাবুন তো, পুজোয় তাঁর জাদুর চমক কতটা তীব্র হবে! তাই, এইবার পুজোয় নতুন কিছু উপহার বাঙালিকে দিয়েছেন শিল্পী।

আরও পড়ুন : Durga Puja 2022 : ৬২০০ ফুট উঁচুতে এবার চমক 'স্বর্গের পুজো'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.