Municipal Election 2022: সবকটি বুথই স্পর্শকাতর, ৪ পুরসভার ভোটে মোতায়েন ৯ হাজার পুলিসকর্মী: সূত্র

বিশেষ নজর বিধাননগর পুরনিগমে।

Updated By: Feb 9, 2022, 07:43 PM IST
Municipal Election 2022:  সবকটি বুথই স্পর্শকাতর, ৪ পুরসভার ভোটে মোতায়েন ৯ হাজার পুলিসকর্মী: সূত্র

নিজস্ব প্রতিবেদন: দোরগোড়ায় ৪ পুরসভার নির্বাচন (Municipal Election 2022)। ভোট-নিরাপত্তায় (Vote Security) মোতায়েন থাকবেন  ৯ হাজার পুলিসকর্মী (Police)। সশস্ত্র পুলিসকর্মীর (Armed Police) সংখ্যা সাড়ে ৫ হাজার। শুধু তাই নয়, সবকটি বুথকেই স্পর্শকাতর হিসেবে ঘোষণা করল কমিশন (Election Commission)। বিশেষ নজর থাকছে বিধাননগরে (BMC)। সূত্রের খবর তেমনই।

তখন রাজ্য করোনা সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। জানুয়ারিতে শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগরে পুরনিগমে ভোটের দিন ঘোষণা করেছিল কমিশন। কবে? ২২ জানুয়ারি। শেষপর্যন্ত কোভিড মোকাবিলা যখন রাজ্যে ফের কড়া বিধিনিষেধ জারি করে নবান্ন, তখন পুরভোট পিছানোর দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করা হয় হাইকোর্টে। আদালতের পরামর্শ মেনে ৩ সপ্তাহের পিছিয়ে দেওয়া হয় ৪ পুরসভার ভোট। 

আরও পড়ুন: Municipal Election 2022: বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাঁইথিয়া পুরসভা দখল তৃণমূলের, ঘাসফুল ফুটল বজবজেও

কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়, ২২ জানুয়ারির বদলে ১২ ফেব্রুয়ারি ভোট হবে শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগর পুরনিগমে। আদর্শ আচরণ বিধি অবশ্য জারি ছিল আগের মতোই। নতুন করে কোনও প্রার্থী মনোনয়নও জমা নেওয়া হয়নি। আগামিকাল, বৃহস্পতিবার শেষ হচ্ছে প্রচার সময়সীমা। হাতে আর বেশি সময় নেই। পুরভোটে নিরাপত্তার রূপরেখা চূড়ান্ত করে ফেলল কমিশন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.