Coal Scam: কয়লাকাণ্ডে গ্রেফতার এক ইসিএল কর্তা, তোলা হল আসানসোল আদালতে

Coal Scam: শুক্রবার তাদের আদালতে তোলা হয় কয়লা চুরি ও পাচার কাণ্ডে এদের যোগ থাকার অভিযোগে। অফিসারের বিরুদ্ধে অভিযোগ অনুপ মাজি ওরফে লালার ও রত্নেশ ভার্মার কাছে টাকা নেওয়া

Updated By: Jun 21, 2024, 12:25 PM IST
Coal Scam: কয়লাকাণ্ডে গ্রেফতার এক ইসিএল কর্তা, তোলা হল আসানসোল আদালতে

বাসুদেব চট্টোপাধ্যায়: কয়লা কাণ্ডে আসানসোল সিবিআই আদালতে ফাইনাল চার্জ গঠন হবে আগামী ৩ জুলাই। তার আগে এক ইসিএল আধিকারিক ও এক সিভিল কন্ট্রাক্টরকে গ্রেফতার করল সিবিআই। নিজাম প্যালেসে দুজনকে বৃহস্পতিবার ডেকে পাঠানো হয়। রাতেই তাদেরকে গ্রেফতার করা হয়। ভোর ৫ টে নাগাদ  নিজাম থেকে আসানসোল সিবিআই বিশেষ আদালতে রওনা হয়। সিবিআই এসপি উমেশ কুমার নিজে আসেন তাদেরকে সঙ্গে নিয়ে।

আরও পড়ুন-দুয়ারে বর্ষা, দক্ষিণের জেলাগুলিতে আজ বাড়বে বৃষ্টি

গ্রেফতার দুজনের মধ্যে একজন ইসিএল কাজোড়া এরিয়ার জিএম(আইইডি) পদে কর্মরত নরেশ কুমার সাহা। অন্যজন অশ্বিনী কুমার যাদব। অশ্বিনী নিজেকে সিভিল কন্ট্রাক্টর বলে জানালেন আদালতকে। ইনিই একজন অবৈধ কয়লা কারবারি বলে সিবিআইয়ের অভিযোগ।

শুক্রবার তাদের আদালতে তোলা হয় কয়লা চুরি ও পাচার কাণ্ডে এদের যোগ থাকার অভিযোগে। অফিসারের বিরুদ্ধে অভিযোগ অনুপ মাজি ওরফে লালার ও রত্নেশ ভার্মার কাছে টাকা নেওয়া। এছাড়া সিভিল কন্ট্রাক্টর অবৈধ কয়লা সিন্ডিকেটে সাপ্লাই করতো। এখনো পর্যন্ত চার্জশিটে যে ৪৩ জনের নাম আছে তার বাইরে এই দুজনকে গ্রেফতার করল সিবিআই। আদালতে তাদের ৪ দিন হেফাজতে চায় সিবিআই। শেষপর্যন্ত তাদের চার দিনের সিবিআই হেফাজতে নির্দেশ দিলেন বিচারক রাজেশ চক্রবর্তী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.