West Bengal assembly by elections: রাজ্যে ফের ভোটের দামামা! ১০ জুলাই ভোট, ফল ঘোষণা ১৩-য়

লোকসভা ভোট মিটতেই রাজ্যে ফের ভোটের দামামা। রায়গঞ্জ, বাগদা, রানাঘাট দক্ষিণ এবং মানিকতলায় উপনির্বাচন ১০ জুলাই। গণনা ১৩ই জুলাই। লোকসভায় জয়ী বিধায়কদের ৬ কেন্দ্রেও একইসঙ্গে উপনির্বাচনের দাবি তৃণমূলের। 

Updated By: Jun 11, 2024, 03:50 PM IST
West Bengal assembly by elections: রাজ্যে ফের ভোটের দামামা! ১০ জুলাই ভোট, ফল ঘোষণা ১৩-য়
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোট মিটতেই রাজ্যে ফের ভোটের দামামা। রায়গঞ্জ, বাগদা, রানাঘাট দক্ষিণ এবং মানিকতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। ১০ জুলাই উপনির্বাচনের ভোটগ্রহণ। চার কেন্দ্রের ভোটের ফল ঘোষণা ১৩ জুলাই। ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন। লোকসভা ভোটের আগে রায়গঞ্জ কেন্দ্রের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী এবং বাগদার বিধাযক বিশ্বজিত্‍ দাস। অন্যদিকে, ২০২১ এর বিধানসভা ভোটে মানিকতলা কেন্দ্রের ফলাফল নিয়ে মামলা করেন কল্যাণ চৌবে। সম্প্রতি সেই মামলা তুলে নেন কল্যাণ। সেই কারণেই এই চার কেন্দ্রে উপনির্বাচন। 

আরও পড়ুন, Jalpaiguri: তিস্তার ভয়ংকর রূপের কথা ভেবে আতঙ্কে নৌকায় আলকাতরা মাখাচ্ছেন গ্রামবাসী...

লোকসভা ভোটের প্রার্থী হওয়ায় ইস্তফা দেন রায়গঞ্জ কেন্দ্রের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী এবং বাগদার বিধাযক বিশ্বজিত্‍ দাস। অন্য দিকে একুশের এর বিধানসভা ভোটে মানিকতলা কেন্দ্রের ফলাফল নিয়ে মামলা করেন কল্যাণ চৌবে। সম্প্রতি সেই মামলা তুলে নেন কল্যাণ। তারপরই এই চার আসন ফাঁকা হয়। সেই কারণেই উপনির্বাচন। 

লোকসভা ভোট মিটতেই রাজ্যে ফের ভোটের দামামা। রায়গঞ্জ, বাগদা, রানাঘাট দক্ষিণ এবং মানিকতলায় উপনির্বাচন ১০ জুলাই। গণনা ১৩ই জুলাই। লোকসভায় জয়ী বিধায়কদের ৬ কেন্দ্রেও একইসঙ্গে উপনির্বাচনের দাবি তৃণমূলের। এদিকে মানিকতলা উপনির্বাচন নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক কুণাল ঘোষ, পরেশ পালের। শ্রেয়া পাণ্ডেকে প্রার্থী করা নিয়ে আপত্তি তৃণমূল নেত্রীর। খবর সূত্রের।  মানিকতলায় শেষমেষ তৃণমূলের প্রার্থী কে? নজর রাজনৈতিক মহলের। 

আরও পড়ুন, Jamai Sasthi 2024: জামাই ষষ্ঠীতে এবার জামাইদের পাতে পড়বে না খোদ গৌড়ের আম?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.