ভিডিয়ো: শাবককে বাঁচাতে এসে মা হাতির হামলার মুখে পে-লোডার, ৩ ঘণ্টার লড়াইয়ে সাফল্য

এদিকে হস্তীশাবকের কাছে যাওয়ার চেষ্টা করলেই তেড়ে আসতে থাকে মা হাতিটি।

Updated By: Jul 21, 2019, 11:48 AM IST
ভিডিয়ো: শাবককে বাঁচাতে এসে মা হাতির হামলার মুখে পে-লোডার, ৩ ঘণ্টার লড়াইয়ে সাফল্য

নিজস্ব প্রতিবেদন : জলাধারে পড়ে গিয়েছিল একটি হস্তীশাবক। জলাধারে পড়ে গিয়ে একেবারে নাকানি চোবানি দশা। অনেক কষ্ট করে, ঝুঁকি নিয়ে সেই হস্তীশাবককে জলাধার থেকে উদ্ধার করে নজির তৈরি করলেন আলিপুরদুয়ারের তুলসিপাড়ার বাসিন্দারা।

শুক্রবার রাতে হঠাত্ই হাতিদের ডাকাডাকি শুনতে পান স্থানীয় বাসিন্দারা। কিন্তু রাতে ভয়ে আর কেউ ঘরের বাইরে পা রাখেননি। এদিকে শনিবার সকালেও সেই ডাক না থামতেই সন্দেহ হয় এলাকাবাসীর। ডাক নিশানা করে খুঁজতে খুঁজতে চা বাগানের জলাধারের সামনে এসে উপস্থিত হন তাঁরা। দেখেন, একটি হস্তীশাবক ওই জলাধারের পড়ে গিয়ে হাবুডুবু খাচ্ছে। আর জলাধারের পাশেই অসহায়ের মতো দাঁড়িয়ে মা হাতি।

আরও পড়ুন, কাউন্সিলর স্ত্রী বিজেপিতে, স্বামী যাচ্ছেন একুশের সমাবেশে, বললেন 'আলাদা ঘরে থাকি এখন'

খবর দেওয়া হয়েছিল বন দফতরে। কিন্তু কেউ আসেননি বলে অভিযোগ। শেষমেশ অগত্যা উদ্ধারকাজে নামেন স্থানীয়রাই। কিন্তু, তাতেও বিপদ। হস্তীশাবকের কাছে যাওয়ার চেষ্টা করলেই তেড়ে আসতে থাকে মা হাতিটি। শেষে রাজ্য সড়ক মেরামতির জন্য ওই এলাকায় থাকা একটি পে-লোডারের সাহায্যে জলাধার থেকে তোলা হয় হস্তীশাবকটিকে। জলাধারের দেওয়াল ভেঙে টানা ৩ ঘণ্টার চেষ্টায় হস্তীশাবকটিকে উদ্ধার করতে সমর্থ হন স্থানীয়রা। দেখুন, রুদ্ধশ্বাস সেই ভিডিওটি-

সন্তানকে ফিরে পেয়ে ফের জঙ্গলের পথ ধরে মা হাতিটি। এদিকে বন দফতর সূত্রে খবর, ওই এলাকাটি লঙ্কাপাড়া না দলগাঁও  কোন রেঞ্জের তা নিয়ে টানাপোড়েন শুরু হয়। যার জেরেই দেরিতে এসে পৌঁছয় বনকর্মীদের দল।

.