ED Raids Rathin Ghosh House: পুরসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগ; মধ্যরাতে খাদ্যমন্ত্রীর বাড়িতে ইডি, চলছে তল্লাশি

ED Raids Rathin Ghosh House: কামারহাটি পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা ও বরাহনগর পুরসসভার চেয়ারম্যান অপর্ণা মল্লিকের বাডিতেও তল্লাশি চালাচ্ছে ইডি

Updated By: Oct 5, 2023, 09:42 AM IST
ED Raids Rathin Ghosh House: পুরসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগ; মধ্যরাতে খাদ্যমন্ত্রীর বাড়িতে ইডি, চলছে তল্লাশি

মনোজ মণ্ডল, বিক্রম দাস ও অয়ন ঘোষাল: পুর দুর্নীতি মামলায় এবার খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে পৌঁছে গেল ইডি। মধ্যমগ্রামে মন্ত্রীর বাড়িতে চলছে কেন্দ্রীয় তদন্ত সংস্থার তল্লাশি। ২০১৪-২০১৮ পর্যন্ত পুরসভায় নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের। মধ্যমগ্রামের মাইকেলনগরে রথীন ঘোষের বাড়িতে আজ ভোর রাতে থেকেই তল্লাশি শুরু করেন ইডি অফিসাররা। একইসঙ্গে কামারহাটি পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা, বরাহনগর পুরসসভার চেয়ারম্যান অপর্ণা মল্লিক, দক্ষিণ দমদম এর প্রাক্তন চেয়ারম্যান পাচু রায় এর বাড়িতে তল্লাশি চলাচ্ছে ইডি।

আরও পড়ুন-বিপর্যস্ত সিকিমে মৃতের সংখ্যা বেড়ে ১৪, এনজেপিতে আটকে বহু পর্যটক

পুরনিয়োগ দুর্নীতি মামলায় একযোগ রাজ্যের ১২-১৩টি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। গতকাল মধ্যরাতেই রথীন ঘোষের বাড়িতে পৌঁছে যান ইডির অফিসাররা। গোটা বাড়ি ঘিরে ফেলা হয় কেন্দ্রীয় বাহিনী দিয়ে। ২০১৪ সাল থেকে পুরসভার নিয়োগে দুর্নীতি হয়েছে বলে ইডি সূত্রে খবর। সেই মামলায় তারা লক্ষ্য করেছেন ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত মধ্যমগ্রাম পুরসভার নিয়োগ দুর্নীতি হয়েছে। সেই দুর্নীতিতে নাম উঠে এসেছে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের। কারণ সেইসময় মধ্যমগ্রাম পুরসভায় চেয়ারম্যান ছিলেন রথীন ঘোষ। সেক্ষেত্রে রথীন ঘোষের কী ভূমিকা ছিল তা জানার জন্যই তত্পর ইডি।

বর্তমানে বাড়িতেই রয়েছেন খাদ্যমন্ত্রী।তাঁর উপস্থিতিতেই তল্লাশি চলছে। কীভাবে উঠে এল রথীন ঘোষের নাম? নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত প্রমোটার অয়ন শীলের বাড়িতে তল্লাশি অভিযান চলার সময়ে তাঁর বাড়ি থেকে বেশকিছু নথি উদ্ধার করেন তদন্তকারী অফিসাররা। সেখান থেকে বেশকিছু নথি ও ওএমআর শিট উদ্ধার হয়। তার পরই মানি ট্রেইলের তদন্ত করছে ইডি। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর, মানি ট্রেইলের তদন্ত করতে গিয়ে কিছু নথি হাতে এসেছে ইডির। তার ভিত্তিতেই রথীন ঘোষের বাড়িতে হানা।

খাদ্যমন্ত্রীর বাড়ির মেইন গেটে, বাড়ির কমপাউন্ডে ও বাড়ি থেকে বের হওয়ার যেসব গেট রয়েছে সেখানে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। জানা যাচ্ছ সকাল ছটা থেকে মন্ত্রীকে ম্য়ারাথন জিজ্ঞাসাবাদ পর্ব চলছে। মধ্যমগ্রাম পুরসভার তরফে যেসব নথি ইডিতে পাঠানো হয়েছে ও ইডির কাছে যে তথ্য রয়েছে তার ভিত্তিতেই প্রক্তন চেয়ারম্যান রথীন ঘোষকে জেরা করা হচ্ছে। সেইসময়ে নিয়োগে রথীন ঘোষের কী ভূমিকা ছিল খতিয়ে দেখছে ইডি।    

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.