জানালা খোলা নিয়ে বচসা! চলন্ত ট্রেনে ছাত্রীকে হেনস্তা, সর্বস্ব লুটের অভিযোগ

বালিগঞ্জে রেল পুলিসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন দমদমের ডঃ সুধীর চন্দ্র সুর ডিগ্রি ইঞ্জিনিয়ারিং কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী অদিতি।

Updated By: Feb 5, 2019, 08:40 PM IST
জানালা খোলা নিয়ে বচসা! চলন্ত ট্রেনে ছাত্রীকে হেনস্তা, সর্বস্ব লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার, সকাল  সাড়ে আটটার বারুইপুর লোকালের ঘটনা। ট্রেনের জানালা খোলা নিয়ে ইঞ্জিনিয়ারিং ছাত্রীর সঙ্গে মহিলা যাত্রীদের বচসা। তারপর অকথ্য গালিগালাজ, মারপিট এবং সর্বস্ব লুট! হ্যাঁ, এই ঘটনাই ঘটেছে মঙ্গলবার সকালে। বালিগঞ্জে রেল পুলিসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন দমদমের ডঃ সুধীর চন্দ্র সুর ডিগ্রি ইঞ্জিনিয়ারিং কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী অদিতি।

আরও পড়ুন- পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দফতরে একাধিক শূন্যপদে নিয়োগ

জি ২৪ ঘণ্টাকে অদিতি জানিয়েছেন, প্রতিদিনের মতোই আজও তিনি সাড়ে আটটার বারুইপুর লোকাল ধরার জন্য সুভাষগ্রাম স্টেশনে আসেন। ট্রেন এসে পৌঁছয় ৮টা বেজে ৩২ মিনিটে। তিনি মহিলা কামরাতেই ওঠেন। কামরায় ভিড় থাকার জন্য যাত্রীদের জানলা খোলার অনুরোধ করেন তিনি। অদিতির অভিযোগ সেই মহিলা যাত্রীরা তাঁর কথা তো শোনেননি উল্টে তাঁকে অকথ্য ভাষায়া গালিগালাজ করে। পরে ফেসবুকে লাইভ ভিডিয়োতে সেই মহিলাদের কুকীর্তি তুলে ধরেন অদিতি। আর এতেই রেগে আগুন হয়ে যায় ওই যাত্রীরা। পরে তাঁকে মারধর করা হয় এবং তাঁর ব্যাগও লুট করা হয় বলেও অভিযোগ করেছেন অদিতি। সেখানে টাকা পয়সা ছাড়াও কলেজের অনেক জরুরি তথ্য ছিল তাঁর। এই ঘটনা জানিয়ে বালিগঞ্জে রেল পুলিসের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছেন অদিতি।

আরও পড়ুন- শান্তিনিকেতনের রিসর্টে পর্যটকদের নগ্ন ফোটোশ্যুট! ছবি ভাইরাল

তবে এই ঘটনায়, নিরাপত্তাহীনতায় ভুগছে এই ইঞ্জিনিয়ারিং ছাত্রী। অদিতির কথায়, “লেডিস কমপার্টমেন্টেই একজন মহিলা যাত্রীর নিরাপত্তা নেই। আজ আমার সঙ্গে এমনটা ঘটেছে, কাল অন্য কারও সঙ্গে ঘটতে পারে। সবচেয়ে বড় কথা, আমাকে মারছে দেখেও কেউ প্রতিবাদ করল না। আমাকে মার খেতে দেখল সবাই। আমি  অসহায় বোধ করছি এবং নিরাপত্তাহীনতায় ভুগছি।”

.