কর্মীদের সোশ্যাল সাইটে নিজের দায়িত্বে পোস্টের পরামর্শ বিজেপির

বসিরহাট লোকসভা কেন্দ্রের প্রার্থী নুসরত জাহানকে নিয়ে আপত্তিকর পোস্টের অভিযোগে সম্প্রতি গ্রেফতার করা হয়েছে বিজেপির শুভেন্দু  চক্রবর্তীকে। তার পরই বিজেপির আইটি সেলের পক্ষ থেকে ওই বিশেষ সতর্কবার্তা জারি করা হয়েছে।

Updated By: Mar 18, 2019, 05:31 PM IST
কর্মীদের সোশ্যাল সাইটে নিজের দায়িত্বে পোস্টের পরামর্শ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: দলের নেতা গ্রেফতার হতেই নড়েচড়ে বসল বিজেপি। জারি করা হল বিশেষ সতর্কবার্তা। জানিয়ে দেওয়া হল, ফেসবুকে কোনও পোস্ট করলে তা নিজের দায়িত্বে করতে হবে।

উত্তর ২৪ পরগনার বসিরহাট লোকসভা কেন্দ্রের প্রার্থী নুসরত জাহানকে নিয়ে আপত্তিকর পোস্ট করার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগে সম্প্রতি গ্রেফতার করা হয়েছে বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার আইটি সেলের কনভেনার শুভেন্দু  চক্রবর্তীকে। তার পরই বিজেপির আইটি সেলের পক্ষ থেকে ওই বিশেষ সতর্কবার্তা জারি করা হয়েছে।

ওই সতর্কবার্তায় দলের কর্মীদের কোনওরকম প্ররোচনা, কুরুচিকর, ধর্মীয় বা বিভ্রান্তমূলক পোস্ট না করতে অনুরোধ করা হয়েছে। সত্যতা বিচার না করে পোস্টের ক্ষেত্রে নিজেদের সংযত হতেও বলা হয়েছে। প্রকারান্তরে এই ধরনের নিজেদের দায়িত্বে পোস্ট করার পরামর্শই নেতাদের দেওয়া হয়েছে।

আরও পড়ুন: 'দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরে লেনদেন! ৩০০ কোটির দুর্নীতি অর্জুনের'

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিজেপির আইটি সেলের বক্তব্য, এখন প্রতিটি মানুষই নির্বাচনী বিধির আওতায় পড়ছেন। সেই কারণেই এই ধরনের পোস্ট থেকে বিরত থাকা উচিত।

বিজেপির দাবি, একটা ভুল পোস্ট বাংলার শাসক দলকে সুবিধা করে দিতে পারে। তাই কোনও পোস্ট করার আগে প্রয়োজনে দলের উচ্চস্তরের নেতাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শও দেওয়া হয়েছে ওই সতর্কবার্তায়।

আরও পড়ুন: 'টাকা দিয়ে কাউন্সিলর কিনছে তৃণমূল!' দাবি উড়িয়ে অনাস্থা অর্জুনের বিরুদ্ধে

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের তরফে এবার প্রথমবার প্রার্থী হয়েছেন দুই অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। মিমি প্রার্থী হয়েছেন যাদবপুর লোকসভা কেন্দ্রে। নুসরতকে প্রার্থী করা হয়েছে বসিরহাট লোকসভা আসনে।

তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকেই এই দুই অভিনেত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক মিম ছড়িয়ে পড়ে। যার বেশিরভাগ পোস্টেই তাঁদের ট্রোল করা হয়েছে। কিছু পোস্ট বেশ আপত্তিজনকও।

আরও পড়ুন: মনোনয়ন পেশের সময় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নয় : কমিশন

এই ঘটনায় বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার আইটি সেলের কনভেনার শুভেন্দু চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বাদুড়িয়ার বাসিন্দা বিপ্লব সাহা নামে এক ব্যক্তি। তার পরই শুভেন্দুকে গ্রেফতার করে পুলিস।