Choto Angaria Massacre: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ছোট আঙারিয়া ঘটনার মূল সাক্ষী বক্তার মণ্ডলের

 ২০১১ সালে ওই ঘটনায় অভিযুক্ত দিল মহম্মদকে গ্রেফতার করা হয়। ফের মামলা শুরু হয়

Updated By: Feb 13, 2022, 06:42 PM IST
Choto Angaria Massacre: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ছোট আঙারিয়া ঘটনার মূল সাক্ষী বক্তার মণ্ডলের

নিজস্ব প্রতিবেদন: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল গড়বেতার ছোট আঙারিয়া ঘটনার মূল সাক্ষী বক্তার মণ্ডলের। ২০০১ সালের ওই ভয়ঙ্কর ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস সমর্থকের। সেই ঘটনার মূল সাক্ষী ও প্রত্যক্ষদর্শী ছিলেন বক্তার মণ্ডল(Baktar Mandal)।

উল্লেখ্য, ২০০১ সালে ৪ জানুয়ারি পশ্চিম মেদিনীপুরের ছোট আঙারিয়া(Choto Angaria) গ্রামে বক্তার মণ্ডলের বাড়িতে বৈঠক করছিলেন তৃণমূল কংগ্রেসের কয়েকজন সদস্য। সেই সময় বাড়িটিতে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। অভিযোগ ওঠে সিপিএমের বিরুদ্ধে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় মোক্তার খাঁ, রবিয়াল ভাঙি, হায়দার মণ্ডল, মুক্ত পাত্র, জয়ন্ত পাত্র নামে ৫ তৃণমূল কংগ্রেস সমর্থকের। তদন্তে নেমে ওই ঘটনার সঙ্গে জড়িত ৮ জনকে গ্রেফতার করে সিবিআই। পাঁচজন এখনও পলাতক। তবে উপযুক্ত প্রমাণ না থাকায় ছাড়া পেয়ে যান ওই ৮ জন।

আরও পড়ুন-'অভিষেকের ইস্তফার হুমকির পর দলের সব পদ অবলুপ্ত করেছেন মমতা', টুইটে খোঁচা বিজেপি নেতার

এদিকে,  ২০১১ সালে ওই ঘটনায় অভিযুক্ত দিল মহম্মদকে গ্রেফতার করা হয়। ফের মামলা শুরু হয়। ফের মমালা শুরু হয়। মেগিনীপুর জেলা আদালতে সেই মামলা চলছে। চলছে সাক্ষ্যগ্রহণ পর্ব। বেশ কয়েক দফায় বক্তার মণ্ডল আদালতে সাক্ষ্যও দিয়েছিলেন। সূত্রের খবর আরও কয়েকবার বক্তার মণ্ডলকে আদালতে ডাকার কথা ছিল। এখন মূল সাক্ষী বক্তার মণ্ডল মারা যাওয়ার পর ছোট আঙারিয়া মামলা অনেকটাই ধাক্কা খাবে বলে মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.