শিলচর থেকে ফিরেই অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে FIR দায়ের করল তৃণমূল

কলকাতায় দায়ের হওয়া ২টি অভিযোগে সরাসরি অসমের মুখ্যমন্ত্রীকে কাঠগড়ায় তুলেছে তৃণমূল। দাবি করা হয়েছে, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের প্রত্যক্ষ নির্দেশে হেনস্থা করা হয়েছে তৃণমূলের প্রতিনিধিদের। আলিপুর থানায় অভিযোগটি দায়ের করেছেন তৃণমূল বিধায়ক মহুয়া মিত্র। 

Updated By: Aug 4, 2018, 10:54 AM IST
শিলচর থেকে ফিরেই অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে FIR দায়ের করল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: শিলচর থেকে কলকাতা ফিরে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের বিরুদ্ধে পালটা মামলা রুজু করল তৃণমূল। বিমানবন্দরে তৃণমূলের প্রতিনিধিদের হেনস্থায় মদত দেওয়ার অভিযোগে আলিপুর ও বিমানবন্দর থানায় অভিযোগ দায়ের করেছেন তৃণমূলের প্রতিনিধিদলের ২ মহিলা সদস্য। শুক্রবারই অসমে অশান্তি ছড়ানোর অভিযোগে অভিযোগ দায়ের হয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। 

অসমে তৃণমূলের প্রতিনিধিদলকে বাধা দেওয়ায় শনি ও রবিবার পশ্চিমবঙ্গজুড়ে কালা দিবস পালনের ডাক দিয়েছে তৃণমূল। বৃহস্পতিবার দিনভর নাটকের পর শুক্রবার সকালে কলকাতা পৌঁছন তৃণমূলের প্রতিনিধি দলের ৬ জন সদস্য। সংসদের অধিবেশন চালু থাকায় সরাসরি দিল্লি যান ২ সাংসদ। 

সূত্রের খবর, কলকাতায় দায়ের হওয়া ২টি অভিযোগে সরাসরি অসমের মুখ্যমন্ত্রীকে কাঠগড়ায় তুলেছে তৃণমূল। দাবি করা হয়েছে, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের প্রত্যক্ষ নির্দেশে হেনস্থা করা হয়েছে তৃণমূলের প্রতিনিধিদের। আলিপুর থানায় অভিযোগটি দায়ের করেছেন তৃণমূল বিধায়ক মহুয়া মিত্র। 

পুলিসকর্মীরে মারধরের অভিযোগ, অসমে FIR হল তৃণমূল প্রতিনিদলের বিরুদ্ধে

শিলচরের ঘটনার প্রতিবাদে শনি ও রবিবার রাজ্যজুড়ে কালা দিবসের ডাক দিয়েছে তৃণমূল। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই কর্মসূচি ঘোষণা করেছেন। পালটা কটাক্ষ করে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'অসমে গিয়ে যারা মুখ পুড়িয়ে এসেছে তারাই তো কালা দিবস পালন করবেন।'

.