close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ডানলপের বস্তিতে ভয়াবহ আগুন

শহরে ফের আগুন আতঙ্ক। গত রাতে ব্যারাকপুরের কারখানায় বিধ্বংশি আগুনের পর ডানকুনি স্টেশনের পাশের ঝুপড়িতে আগুন আতঙ্ক। 

Updated: Feb 12, 2019, 05:29 PM IST
ডানলপের বস্তিতে ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদন:  ঘোলার পর এবার ডানলপ। মঙ্গলবার সকালে ডানলপ নর্দান পার্কের কাছে ঝুপড়িতে আগুন লাগে।  দমকলের ১০ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

মঙ্গলবার সকালে বরাহনগর বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের সংলগ্ন ঝুপড়ি এলাকা থেকে ধোঁয়া বার হতে দেখেন স্থানীয়রা। দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত।  কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। প্রাথমিকভাবে বস্তিবাসীরাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু লেলিহান শিখা গ্রাস করতে থাকে বস্তি সংলগ্ন কয়েকটি বাড়িও। প্রথমে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২ টি ইঞ্জিন। পরে আরও ইঞ্জিন পৌঁছয়। তত্পরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। 

আগুনের কারণে সাময়িকভাবে এলাকার বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।  এরফলে শিয়ালদা-ডানকুনি শাখার ট্রেন চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। 

আরও পড়ুন-  ঘোলায় প্লাস্টিক কারখানায় বিধ্বংসী আগুন

 কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।  আগুনের জন্য যে সমস্ত মাধ্যমিক পরীক্ষার্থী পরীক্ষা  দিতে পারল না, তাদের জন‍্য আরেকদিন পরীক্ষার ব‍্যবস্থা করা হবে। দমকল মন্ত্রীর সঙ্গে কথা বলার পর এদিন ঘোষণা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ওই বস্তিতে কমপক্ষে ১৫০ মানুষের বাস। আগুনের গ্রাসে সব হারিয়ে দিশেহারা তাঁরা। 

 

Tags: