বন্যপ্রাণীদের উত্যক্ত করার অভি‌যোগ, আটক জলপাইগুড়ি পুরসভার ইঞ্জিনিয়ার

ড্রোন ক্যামেরা ব্যবহার করে বন্যপ্রাণীদের ছবি তুলে তা ইউ টিউবে আপলোড করে দেওয়ার অভি‌যোগ

Updated By: Nov 18, 2017, 09:53 PM IST
বন্যপ্রাণীদের উত্যক্ত করার অভি‌যোগ, আটক জলপাইগুড়ি পুরসভার ইঞ্জিনিয়ার

নিজস্ব প্রতিবেদন: বন্যপ্রাণীদের উত্যক্ত করার অভি‌যোগ ডুয়ার্সে ৩ জনকে আটক করল বন দফতর। আটক ব্যক্তিদের মধ্যে রয়েছেন জলপাইগুড়ি পুরসভার সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার।

উল্লেখ্য, তিনজনের ওই দলটির বিরুদ্ধে আগে থেকেই বন দফতরের কাছে অভি‌যোগ ছিল ‌যে তারা কোনও অনুমতি ছাড়াই বনে ঢুকে বন্যপ্রাণীদের ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দিচ্ছে। সম্প্রতি এরকমও খবর ছিল ‌যে ওই দলটি ড্রোন ক্যামেরা ব্যবহার করে ছবি তুলে তা ইউ টিউবে আপলোড করে দিয়েছে। এর পরেই নড়েচড়ে বসে বন দফতর।

শনিবার ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরির নেতৃত্বে অভি‌যান চালায় বন দফতরের একটি দল। এদিন কারবালা চা বাগানে ওঁৎ পেতে ছিল বন দফতরের দলটি। সেখানে থেকেই আটক করা হয় জলপাইগুড়ি পুরসভার ইঞ্জিনিয়ার জশোপ্রকাশ দেবদাস সহ তিনজনকে।

উল্লেখ্য, এই ধান পাকার মরশুমে ৭৫টি হাতির একটি দল ডুয়ার্সের রেটি, কারবালা, বিন্নাগুড়ি, বিন্নাগুড়ি ক্যান্টনমেন্ট, দলগাঁওয়ে দাপিয়ে বেড়াচ্ছে। এদের ছবি তোলার চেষ্টা করছিল ওই দলটি। এমনটাই খবর ছিল বন দফতরের কাছে। অবশেষে কারবালা চা বাগানে ছবি তোলার নামে বন্য হাতিদের বিরক্ত করার অভি‌যোগ জশোপ্রকাশকে আটক করা হয়। উত্তরবঙ্গের মুখ্য বনপাল উজ্জ্বল ঘোষের নির্দেশেই ওই আটক বলে জানিয়েছেন সীমা।

এদিকে, বন দফতরের কর্মীরা একটি গাড়ি বাজেয়াপ্ত করেছেন। সীমা চৌধুরি জানিয়েছে, গাড়ি থেকে ২টি ক্যামেরা, ড্রোনের ‌যন্ত্রাংশ ও ব্লেড ও বেশিকিছু সিডি পাওয়া গিয়েছে।  

আরও পড়ুন-বান্দিপোরায় গুলির লড়াই, খতম মুম্বই হামলার মাস্টারমাইন্ড লকভির ভাগ্নে সহ ৬ জঙ্গি

.