Midnapore: কালিতেই কামাল! মুছে যাচ্ছে চেকে লেখা টাকার অঙ্ক, গ্রেফতার যুবক

প্রতারকরা এক যুবককে পাঠায় গোপাল দাসের কাছে। ডকুমেন্ট ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেল, প্যান কার্ড, ২ বছরের আইটি ফাইল নেওয়া হয়

Updated By: Apr 13, 2022, 02:44 PM IST
Midnapore: কালিতেই কামাল! মুছে যাচ্ছে চেকে লেখা টাকার অঙ্ক, গ্রেফতার যুবক

নিজস্ব প্রতিবেদন: মুছে যাচ্ছে চেকে লেখা টাকার অঙ্ক। তারপর সেখানে অন্য অঙ্ক বসিয়ে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা। শেষরক্ষা হল না। পূর্ব মেদিনীপুরের মারিশদার বাইটগড়ে গ্রেফতার সল্টলেকের এক যুবক।

লোন দেওয়ার নাম করে একটি নামী ফাইন্যান্স কোম্পানি থেকে ফোন করা হয় এলাকার ব্যবসায়ী গোপাল চন্দ্র দাসকে। লোন দিতে গিয়ে প্রসেসিং ফি বাবদ নেওয়া হচ্ছিল মাত্র ১৫০ টাকা। এদিকে গোপালবাবু ফোন করেন ওই কোম্পানিকে। জানতে পারেন তাঁর এলাকায় কোনও লোন ওই কোম্পানি দিচ্ছে না। 

এদিকে, প্রতারকরা এক যুবককে পাঠায় গোপাল দাসের কাছে। ডকুমেন্ট ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেল, প্যান কার্ড, ২ বছরের আইটি ফাইল নেওয়া হয়। পাশাপাশি প্রসেসিং ফি বাবদ একটি ১৫০ টাকার চেক নিতে আসে ওই যুবক। এরপর চেক নিতে গিয়েই সন্দেহ বাড়ে গোপালবাবুর। প্রতারক যুবক, তার কাছে থাকা একটি পেন দিয়ে চেক লেখার জন্য জোরাজুরি করতে থাকে। এতে সন্দেহ আরও গাঢ় হয় গোপালবাবুর। এরপরই কলকাতায় কোম্পানির কর্তাকে ফোন করেন গোপালবাবু। তিনি প্রথমে অন্য পেনে লেখার জন্য রাজি হলেও পরে ওই পেনই লিখতে হবে বলে জোর করেন। এমনকি হুমকিও দেন বলে অভিযাগ। 

ওই ফোনের পরই ওই যুবককে পুলিসের হাতে তুলে দেন গোপাল দাস। যুবককে আটক করে পুলিস। তার কাছ থেকে কিছু নকল আইডি কার্ড, নথি বাজেয়াপ্ত করেছে পুলিস। জানা গিয়েছে ভ্যানিসিং কালি দিয়েই চেক লিখিয়ে নেওয়া হচ্ছিল। তার পর সেই কালি উঠে গেলে সেখানে অন্য অঙ্ক বসিয়ে দেওয়া হচ্ছিল। এলাকার ৬ জনকে কাছ থেকে ওই ধরেনর চেক নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ওই যুবক জানিয়েছে, কোম্পানি থেকে বলে দেওয়া হয়েছে ওই বিশেষ পেনেই চেক লিখিয়ে নিতে বলেছে কোম্পানি।

আরও পড়ুন-ভয় দেখিয়ে নাবালিকাকে একাধিকবার ধর্ষণ, গ্রেফতার প্রতিবেশী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.