Kamalgazi Gas Leak: কামালগাজিতে কারখানা থেকে গ্যাস লিক! অসুস্থ বেশ কয়েকজন

পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে দমকলের ৩ ইঞ্জিন। সঙ্গে মেডিক্যাল টিম। এলাকায় তীব্র আতঙ্ক।

Updated By: Nov 21, 2022, 08:35 PM IST
Kamalgazi Gas Leak: কামালগাজিতে কারখানা থেকে গ্যাস লিক! অসুস্থ বেশ কয়েকজন

তথাগত চক্রবর্তী: সাইরেন বাজছে!  ঠান্ডা পানীয়ের কারখানা থেকে গ্যাস লিক। কারখানার কর্মী-সহ অসুস্থ বেশ কয়েকজন। কারও মুখে মাস্ক, কেউ আবার মুখ ঢেকেছেন রুমালে। তীব্র আতঙ্ক দক্ষিণ ২৪ পরগনার কামালগাজিতে।

ঘটনাটি ঠিক কী?  ঘড়িতে তখন বিকেল চারটে। কামালগাছি বাইপাসের কাছে একটি ঠান্ডা পানীয়ের কারখানায় কাজ চলছিল পুরোদমে। আচমকাই ঝাঁঝালো গ্যাসে ভরে যায় চারপাশ! বেজে ওঠে সাইরেন। কারখানায় যাঁরা কাজ করছিলেন, তাঁদের তড়িঘড়ি বাইরে করে বের করে দেওয়া হয়। আশেপাশের এলাকায় অবশ্য ততক্ষণে গ্য়াসের ঝাঁঝে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন। এমনকী, বাদ যাননি কারখানার শ্রমিকরাও। চোখ ঝাপসা, সঙ্গে শ্বাসকষ্ট। 

দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪ ইঞ্জিন। সঙ্গে মেডিক্যাল টিমও। বারুইপুরের মহকুমাশাসক, রাজপুর-সোনারপুর পুরসভার চেয়ারম্যান, স্থানীয় কাউন্সিলরের উপস্থিতিতে যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি মোকাবিলায় নেমে পড়েন সকলে। পুলিস সূত্রে খবর, কারখানায় অ্যামোনিয়া গ্যাস সরবরাহকারী পাইপে লিকেজের কারণেই এই বিপত্তি। স্রেফ শনাক্ত করা নয়, পাইপের যে অংশ থেকে গ্যাস বেরোচ্ছিল, সেই  অংশটি ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে। কারখানা থেকে নিরাপদে বের করে আনা গিয়েছে কর্মীদেরও। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। 

আরও পড়ুন: Couple Mysterious Death: ঝুলছে বাবা, পাশেই নিথর মা! বন্ধ ঘরে দম্পতির দেহের পাশে বসে কান্না ২ বছরের অবুঝ মেয়ের

এর আগে, গতকাল রবিবার দুর্ঘটনা ঘটে দুর্গাপুর স্টিল প্নান্টে। গলিত লোহা উলটে প্রাণ হারান এক শ্রমিক। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ৩ জন। কীভাবে দুর্ঘটনা ঘটল? সূত্রের খবর, কারখানার ২ নম্বর ফার্নেস থেকে যখন গলিত লোহা নিয়ে যাচ্ছিলেন শ্রমিকরা, তখন সেই গলিত লোহা উল্টে যায়! ঘটনাস্থলেই মৃত্যু হয় একজন শ্রমিকের। বাকিদের দেহ পুড়ে গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)